Date : 2021-10-19

উন্মত্ত জনতাকে সামলাতে মাইক নিয়ে পুলিশের সে কি গান! দেখুন ভিডিও…

ওয়েব ডেস্ক:- NRC ও CAA-এর প্রতিবাদে উত্তাল গোটা দেশ। জনরোষ সামলাতে হিমশিম অবস্থা পুলিশ প্রশাসনের। প্রতিবাদী জনতাকে ঠেকাতে পুলিশের দমনপীড়ন বাড়ছে। লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ছুঁড়ে পুলিশ আর কত খণ্ডযুদ্ধ চালাবে মানুষের সঙ্গে! নিরপরাধ মানুষের আন্দোলন থামাতে রণংদেহি রূপ পরিত্যাগ করে জয়ংদেহি পুলিশ। দেশের নামে জয়ধ্বনী দিয়ে উত্তেজিত জনতাকে থামালেন বেঙ্গালুরুর ডিসিপি চেতন সিং রাঠোর। অশান্ত জনতাকে থামাতে ভারতের জাতীয় সংগীত গাইলেন তিনি। ধরপাকড়ের বদলে হাতে মাইক্রোফোন নিয়ে প্রতিবাদী জনতার মাঝে দাঁড়িয়ে শান্ত করলেন তাদের। চূড়ান্ত বিশৃঙ্খল মুহুর্তে শান্তির বার্তা দিতে বেঙ্গালুরুর ডিসিপির এই অভিনব উদ্যোগের প্রশংসা করেছে গোটা দেশ।

কণ্ঠস্বরের ব্যবহারে শোনালেন অবিকল ট্রাকের হর্ন! দেখুন ভাইরাল ভিডিও

প্রসঙ্গত, বেঙ্গালুরুতে বৃহস্পতিবার CAA-এর প্রতিবাদ করায় ইতিহাসবিদ্ রামচন্দ্র গুহকে হেনস্থার অভিযোগ ওঠে বেঙ্গালুরু পুলিশের বিরুদ্ধে। পুলিশের ভুমিকা নিয়ে ক্ষোভ তৈরী হতে থাকে দেশ জুড়ে। এ নিয়ে যখন তোলপাড় প্রায় গোটা দেশ, বেঙ্গালুরু-সহ দেশের দক্ষিণাংশের আরও অনেক জায়গায় ছড়িয়ে পড়ছে বিক্ষোভ। পুলিশের ভাবমুর্তি ফিরিয়ে আনতে লাঠিচার্জ না করে পাবলিক অ্যাড্রেস সিস্টেম হাতে তুলে নিয়ে চেতন গেয়েছেন জাতীয় সংগীত – ‘জনগণমন অধিনায়ক জয় হে/ ভারত ভাগ্যবিধাতা’।

নেই কোন গাড়ি, বাধ্য হয়ে বাবা পিঠেই হাসপাতালে নির্যাতিতা তরুণী

আর তাতেই বিক্ষুব্ধ জনতা এক মুহূর্তে থমকে গিয়ে, মাথা নিচু করে চলে গিয়েছেন এলাকা ছেড়ে। ফের যখন উত্তপ্ত পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা দেখা দিচ্ছে, আবারও ডিসিপি গেয়ে উঠছেন – ‘জনগণমন অধিনায়ক জয় হে…’। তাতেই আন্দোলনের নামে অশান্তির আঁচ নিভে যাচ্ছে। তিনি বার বার বুঝিয়ে চলছেন, অশান্তির সুযোগ নিয়ে সমাজবিরোধীরা সক্রিয় হয়ে উঠতে পারে। তাই শান্তিপূর্ণ প্রতিবাদ আন্দোলনের আহেবান জানিয়েছেন তিনি। দেখুন কি করলেন বেঙ্গালুরু পুলিশের ডিসিপি…..