Date : 2024-04-20

সোমবারেও নাগরিকত্ব বিল নিয়ে অশান্তি অব্যহত, রেল সড়ক অবরোধ জেলায় জেলায়…

ওয়েব ডেস্ক:- সোমবারেও বদলালো না ছবি। নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে আজও রাজ্যের বিভিন্ন অংশে শুরু হল বিক্ষোভ কর্মসূচী। রাজ্যের উত্তরে কোচবিহার থেকে দক্ষিণে ক্যানিং, লক্ষ্মীকান্তপুর, দফায় দফায় অশান্তিতে নাজেহাল পরিস্থিতি তৈরি হয়েছে। সাত সকালে বজবজ শাখায় ওভারহেডের তারে কলাপাতা ফেলে বন্ধ করে দেওয়া হয় ট্রেন চলাচল। একই ভাবে লক্ষ্মীকান্তপুর স্টেশনেও ওভারহেডে কলাপাতা ছুঁড়ে বন্ধ করে দেওয়া হয় ট্রেন চলাচল। বজবজ, ক্যানিং, মহিষাদল, নন্দকুমার, মেচেদা, নিমতৌড়ি, মুরারই, ওমরপুরে শুরু হয়ে যায় অবরোধ বিক্ষোভ।

নাগরিকত্ব সংশোধনী নিয়ে তুলকালাম রাজ্যে, রেল-সড়ক অবরোধে বিপর্যস্ত জনজীবন

চোপড়ায় নাগরিকত্ব বিল নিয়ে অবরোধ করা হয় ৩৪ নম্বর জাতীয় সড়ক। জ্বালানো হয় টায়ার। বেলা বাড়তেই উত্তপ্ত হয়ে ওঠে ঘাটালের দাসপুর, বীরভূমের দুবরাজপুর ও কোচবিহারে হরিণচওড়া এলাকায় শুরু হয় বিক্ষোভ। মালদার শ্রীপুর স্টেশনে শুরু হয় বিক্ষোভ।

সাতসকালে সল্টলেকের বহুতলে বিধ্বংসী আগুন

উত্তর মলদহে স্তব্ধ বাস পরিষেবা। হলদিয়া-মেচেদা সড়কের নন্দকুমারে অবরোধ। রাস্তায় দাউ দাউ করে জ্বলছে টায়ার, কাঠ। বন্ধ দিঘাগামী যান চলাচল। নদিয়ার শিমুরালিতে ৩৪ নম্বর জাতীয় সড়ক আটকে চলছে বিক্ষোভ। আটকে পড়েছে প্রচুর বাস, গাড়ি থেকে অ্যাম্বুল্যান্স। কলকাতার নিউটাউনের ছবিটাও কার্যত এক। শিয়ালদহ থেকে ডায়মন্ড হারবার ও বজবজ শাখায় ট্রেন চলাচল বন্ধ। মু্র্শিদাবাদ শাখার ট্রেন যাচ্ছে কৃষ্ণনগর পর্যন্ত। ফলে গন্তব্যে পৌঁছতে শিয়ালদহ স্টেশনে এসেও বাড়ি ফিরতে হচ্ছে যাত্রীদের। কেউ আবার বিকল্প পথে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করছেন।