Date : 2021-05-10

উত্তরবঙ্গে যাতায়াত সমস্যার সমাধানে অতিরিক্ত বাস চালাবে রাজ্য…

ওয়েব ডেস্ক:- নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিক্ষোভের জেরে ২ সপ্তাহ ধরে সমস্যার মুখে পড়েছে রাজ্যের রেল পরিষেবা। সংসদের উভয় কক্ষে নাগরিকত্ব সংশোধনী বিল পাস হয়ে যাওয়ার পরেই শুরু হয় বিক্ষোভ। প্রতিবাদকারীরা ভাঙচুর উত্তরবঙ্গের একাধিক স্টেশন লন্ডভন্ড হয়ে গিয়েছে। জ্বালিয়ে দেওয়া হয়েছে রেলের কোচ। নষ্ট করা হয়েছে রেলের নথিপত্র। এমন অবস্থায় উত্তরবঙ্গ থেকে রেল পরিষেবা কার্যত বন্ধ হয়ে গিয়েছে। কবে পরিষেবা স্বাভাবিক হবে তা নিয়েও স্পষ্ট কিছু জানাতে পারেনি রেল আধিকারিকরা। পরিস্থিতি জেরে শীতের মরসুমে উত্তরবঙ্গে ঘুরতে যাওয়া পর্যটকরা ব্যাপক সমস্যার মুখে পড়েছেন। বিভিন্ন স্টেশনে আটকে পড়েছেন অসংখ্য যাত্রী। কলকাতায় আসা যাত্রীরাও উত্তরবঙ্গ পৌঁছতে পারছেন না।

গঙ্গার ধারে গেলেই মিলছে ইন্টারনেট! খবর ছড়াতেই ভিড়

রেলপথের বদলে সড়ক পথ ধরছেন অনেকে, কিন্তু পর্যাপ্ত বাস নাম থাকায় উত্তরবঙ্গ পৌঁছতে নাভিশ্বাস উঠছে মানুষের। ভাড়া বেড়েছে কয়েকগুন, সেই তুলনায় বাস অমিল। এই পরিস্থিতিতে যাত্রীদের জন্য অতিরিক্ত বাস চালাতে চলেছে রাজ্য পরিবহন দপ্তর। রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী সমস্যার সমাধানে বিশেষ বাস পরিষেবা চালু করার কথা জানিছেন। বুধবার এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য পরিবহন দপ্তর।

মাতৃ স্নেহের পরশ, জয়রামবাটি ও বেলুড়ে মায়ের জন্মতিথিতে অসংখ্য ভক্তসমাগম

পরিবহন দপ্তর জানিয়েছে, কলকাতা থেকে শিলিগুড়ির জন্য ৫০ টি অতিরিক্ত বাস। কলকাতা থেকে রানিগঞ্জ এর জন্য একটি অতিরিক্ত বাস। কলকাতা থেকে বালুরঘাট এর জন্য তিনটি অতিরিক্ত বাস। কলকাতা থেকে মালদার জন্য ১৩ টি অতিরিক্ত বাস অর্থাৎ মোট ৬৭ টি অতিরিক্ত বাস চালাবে পরিবহন দপ্তর। মুর্শিদাবাদ জেলার জন্য ৫০ টি অতিরিক্ত বাস চালানো হবে বলেও জানিয়েছে পরিবহন দপ্তর। বৃহস্পতিবার থেকেই এই পরিষেবা কার্যকর হবে।