Date : 2024-02-21

আকাশ মেঘাচ্ছন্ন, গ্রহণ দেখা হল না মোদীর…..

ওয়েব ডেস্ক:- দশকের শেষ পূর্ণগ্রাস সূর্যগ্রহণ হল আজ। গ্রহণ দেখতে গোটা বিশ্বের মানুষ উৎসুক ছিল। পশ্চিমের দেশ সৌদি আরব, দুবাই থেকে পূর্ণগ্রাস সূর্যগ্রহণ দেখা গেলেও ভারতের আকাশ থেকে খণ্ডগ্রাস বা আংশিক সূর্যগ্রহণ দেখা গেল। আংশিক সূর্যগ্রহণ দেকার জন্যই দেশের মানুষ বিভিন্ন স্থানে ভিড় জমিয়েছিল। কিন্তু অধিকাংশ অঞ্চলেই আকাশ মেঘাচ্ছন্ন থাকায় বেশ কিছু অঞ্চল থেকে সূর্যগ্রহণ পরিস্কার ভাবে দেখা যায়। মেঘাচ্ছন্ন আকাশ দেশবাসীর সঙ্গে সঙ্গে দেশের প্রধানমন্ত্রীকেও গ্রহণ দেখা থেকে নিরাশ করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে আচমকা আইইডি বিষ্ফোরণ

রোদ চশমা ও সূর্যগ্রহণ দেখার বিশেষ চশমা নিয়ে এদিন গ্রহণ দেখার জন্য আকাশের দিকে তাকিয়ে ছিলেন নরেন্দ্র মোদী। কিন্তু শেষ পর্যন্ত মেঘের আড়ালে সূর্য লুকিয়ে পড়ায় গ্রহণ দেখা আর হয়ে ওঠেনি প্রধানমন্ত্রীর। তবে কেরলের কোঝিকোড়ে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে গ্রহণের ঝলক তি‌নি দেখেছেন বলে জানালেন তিনি।

মেঘের আড়াল থেকে এই দশকের শেষ সূর্যগ্রহণ দেখা গেল শহরে

বৃহস্পতিবার সকালে দিল্লির আকাশ ছিল ঘন মেঘে ঢাকা। তাই বহু প্রতীক্ষিত সূর্যগ্রহণ দেখা থেকে বঞ্চিত হলেন দিল্লির বাসিন্দারা। এদিন টুইট্যারে আকাশের দিকে তাকানো একটা ছবি পোস্ট করেন। গ্রহণ সরাসরি দেখতে না পেয়ে দুঃখও প্রকাস করেন প্রধানমন্ত্রী।