Date : 2021-04-21

সুস্থ থাকার দৌড়….

ওয়েব ডেস্ক:- রবিবার সকালে টাটা স্টিল 25 কে রান অনুষ্ঠিত হল কলকাতার রেড রোডে। কেনিয়ার লিওনার্ড বার্সোটন এবং ইথিওপিয়ার গুটেনি শোনে এই বছর নতুন রেকর্ড গড়লেন। ১৫,৪৪৫ জন এই দৌড়ে অংশ নেন। টাটা স্টিল 25কে বিশ্ব অ্যাথলেটিক্সের একমাত্র সিলভার লেবেল স্বীকৃত রান। এই দৌড়ের মুল উদ্দেশ্য ছিল ফিটনেস উদযাপন এবং একটি স্বাস্থ্যকর পরিবেশ ব্যবস্থা তৈরি করা। রবিবার সকালে আর্জেন্টিনার কিংবদন্তি হার্নান ক্রেসপো, ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও অভিনেতা রাহুল বোসের সাথে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর এই দৌড়ের ফ্ল্যাগ অফ করেন।

প্রয়াত মোহনবাগান সভাপতি গীতানাথ গঙ্গোপাধ্যায়

কেনিয়ার লিওনার্ড বার্সোটন ৪০ সেকেন্ডের ব্যবধানে এই ইভেন্টের নতুন রেকর্ডটি লেখেন। ১:১৩:৪৮ সেকন্ডে দৌড় শেষ করেন লিওনার্ড। মহিলাদের বিভাগে ইথিওপিয়ার গুটেনি শোন মহিলাদের বিভাগে জয়ী হন। দৌড় শেষ করতে সময় নেন ১:২২:২৯ সেকন্ড।

শ্রেনু বুগাথা (১:১৮:৩১) এবং কিরণজিৎ কৌর (১:৩৮:৫৬) যথাক্রমে পুরুষদের ও মহিলাদের বিভাগে ভারতীয়দের মধ্যে সেরা হন। নতুন রুটে এই দৌড় আরও কঠিন হয়ে গেছিল এই বছর। কারন দৌড়ের রাস্তায় ছিল ফ্লাইওভারও। তবে সব চ্যালেঞ্জ ছাপিয়ে জয়ের পর আগামি বছর কলকাতায় ফেরার ইচ্ছা নিয়েই শহর ছাড়েন দৌড়বিদরা।