Date : 2024-02-28

নির্ভয়াকাণ্ডে দোষী অক্ষয় সিং-এর মৃত্যুদণ্ড বহাল রাখল সুপ্রিম কোর্ট…

ওয়েব ডেস্ক:- সাজা কম করার শেষ চেষ্টা করেও ফিরতে হল। নির্ভয়াকাণ্ডে অক্ষয় কুমারের মৃত্যুদণ্ডের সাজা বহাল রাখল শীর্ষ আদালত। মৃত্যুদণ্ডের সাজা মকুব করার জন্য দেশের শীর্ষ আদালতে আপিল করেছিল নির্ভয়াকাণ্ডে দোষী সাব্যস্ত অক্ষয় সিং। আজ বেলা ১ টা নাগাদ সেই আর্জি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদের কাছে পুরাণ-কলিযুগ ও দিল্লি দূষণের যুক্তি সাজিয়ে মৃত্যুদণ্ডের সাজা মকুব করার জন্য আবেদন জানায় অক্ষয়কুমার। কিন্তু প্রধান বিচারপতি তার যুক্তিতে কর্ণপাত করেননি বললেই চলে।

সংখ্যালঘু দিবসে শুভেচ্ছাবার্তা মুখ্যমন্ত্রীর

পাল্টা মৃত্যুদণ্ডের সাজা বহাল রেখেছেন। বুধবার, বিচারপতি অশোক ভূষণ, এএস বোপান্না এবং আর ভানুমতীর বেঞ্চে নির্ভয়া মামলার শুনানি শুরু হয়। সলিসিটার জেনারেল তুষার মেটা জানান, “দোষীরা কোনভাবেই ক্ষমা যোগ্য নয়। এমন নৃশংস মানুষ সৃষ্টি করে ভগবানও লজ্জিত। মানবতার লজ্জার চূড়ান্ত সীমায় পৌঁছেছে এই অপরাধ।” এদিকে দোষী অক্ষয় সিং-এর আইনজীবী এ পি সিং জানিয়েছেন, তাঁর মক্কেলের উপর মিডিয়া ও জনগনের চাপ আছে

“কাউকে বাংলা ছাড়তে দেব না” স্লেগান তুলে আজও পথে মুখ্যমন্ত্রী

এমনকি পুলিশি তদন্ত নিয়েও তিনি প্রশ্ন তোলেন। রায়ান ইন্টারন্যাশানাল স্কুলের বাস কন্ডাকক্টরকে গ্রেফতার করার প্রসঙ্গেও তিনি জনগনের চাপের কথা তুলেছেন। এদিন তিনি আরও বলেন, নির্ভয়াকাণ্ডের অপর এক দোষী রাম সিংয়ের আত্মহত্যার ঘটনা নিয়েও পূর্ণাঙ্গ তদন্ত হয়নি। তাঁর মত, মৃত্যুদণ্ডের সাজা ধর্ষণ বন্ধ করতে পারে না বা ধর্ষণ বন্ধ করতে পারে না।