Date : 2020-02-26

দিল্লিতে নির্বাচনের প্রার্থী হয়েছেন ‘ইমরান খান’, ‘নাথুরাম’ও নাকি লড়ছেন ভোটে!

ওয়েব ডেস্ক: সকাল থেকেই রাজধানীতে শুরু হয়েছে ভোট গ্রহণ পর্ব।দিল্লিতে ৭০টি আসনে ভোটপ্রার্থী মোট ৬৭০ জন। ভোটপ্রার্থীদের নামের তালিকার খোঁজ নিয়েছেন? এবার তাহলে একটু চমকে উঠবেন। দিল্লি নির্বাচনে এবার লড়াই করছেন ইমরান খান! নাথুরামও নাকি সেখানকার ভোট প্রার্থী! তবে জেনে রাখা ভালো, এই ইমরান খান কিন্তু প্রতিবেশী রাষ্ট্রের প্রধানমন্ত্রী নন। ইমরান কিন্তু একজন নন, দুজন ইমরান লড়ছেন দিল্লির ভোটে। মুস্তাফাদ বিধানসভা কেন্দ্র থেকে লড়ছেন ইমরান মতলব খান। টিপু সুলতান পার্টির প্রার্থী হয়েছেন আরও একজন ইমরান।

তার বিধানসভা কেন্দ্র কারাওয়াল নগর। নাথুরাম তবে কে? সিপিআইএম প্রার্থী নাথুরাম ভোটে লড়ছেন ওয়াজিরপুর থেকে। দিল্লি নির্বাচনে রয়েছে কিছু নাম বিভ্রাটের সমস্যা। সোম দত্ত নামে এক প্রার্থী লড়ছেন দিল্লির সদর বাজার থেকে। তবে ওই কেন্দ্রেই লড়ছেন আরও দুই সোম দত্ত। দুজনেই অবশ্য ভিন্ন ভিন্ন প্রতীকের নির্দল প্রার্থী।

কল খুলবেন সাবধানে, জলের বদলে পড়ছে মদ!

আপ, কংগ্রেস ও বিজেপির ত্রিমুখী লড়াই হলেও আপ ও বিজেপির মধ্যেই টক্কর হচ্ছে দিল্লিতে। একদিকে যেমন এনআরসি , সিএএ নিয়ে বিজেপির বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণের রাজনীতির অভিযোগ এনে প্রচার চালিয়েছে আপ তেমনই আপের বিরুদ্ধে জঙ্গি তকমা আরোপ করেছে বিজেপি। শাহিনবাগে এনআরসি বিক্ষোভের মধ্যে দিল্লির মসনদের আধিকার কে ধরে রাখছে নাকি পালাবদলে পাল্লা ভারী হচ্ছে অন্য কোন দলের, তা বলে দেবে নির্বাচনের ফলাফল।