Date : 2020-09-30

কল খুলবেন সাবধানে, জলের বদলে পড়ছে মদ!

ওয়েব ডেস্ক: বাড়ির কল খুলে কি পান? পরিশুদ্ধ ঠান্ডা পানীয় জল। কিন্তু বাড়ির কল খুলে শুধুই যে জল মিলবে এমনটা নয়। জলের পরিবর্তে মদ পেয়েছেন। এমন অবাক করা কাণ্ড দেখে চোখ কপালে উঠেছে ভুক্তভোগীদের। স্থানীয় প্রশাসনের দ্বারস্থ হয়েছেন তাঁরা। কেরলের ত্রিশূরের চালাক্কুড়ির একটি আবাসনে ১৮টি পরিবারের বাস।

রবিবার তাঁরা বাড়ির আশপাশ থেকে বিকট মদের গন্ধ পাচ্ছিলেন। তা জানিয়েছিলেন ত্রিশূরের প্রশাসনিক আধিকারিকদের। তবে লাভ হয়নি। সোমবার সকালে ঘুম থেকে উঠে কল খুলতেই জলের মতোই পড়তে শুরু করে মদ। প্রথমে প্রতিবেশীরা একে-অপরকে জিজ্ঞাসা করেন। তাঁরা দেখেন মোট ১৮টি পরিবারের সদস্যরা কল খুললেই জলের বদলে পাচ্ছেন মদ।

গোটা আবাসনের বাসিন্দারা অবাক হয়ে যাচ্ছেন। কিভাবে এমন ঘটনা ঘটছে তা বুঝতে পারছেন না অনেকেই। অভিযোগ পেয়ে অবাক হয়ে যান প্রশাসনও। জলের বদলে মদ কিভাবে বেড়তে পারে কল থেকে? অভিযোগ পেয়ে তদন্তে গিয়ে প্রশাসনিক কর্তারা জানতে পারেন, আবাসনের পাশেই রয়েছে একটি পানশালা। একাধিক আইনি জটিলতায় প্রায় ৬ বছর আগে বন্ধ হয়ে যায় পানশালাটি।

মাত্র একটা ফুল! আজ “গোলাপ দিবসে” ক্ষীরাইয়ে আস্ত বাগিচা উপহার দিন প্রিয়জনকে

এই পানশালায় পড়ে থাকা পুরনো মদ নালার মাধ্যমে পাশের কুয়োয় এসে মিশে যাচ্ছিল। আধিকারিকরা গিয়ে প্রায় ছয় হাজার লিটার মদ বাজেয়াপ্ত করেন। ওই কুয়ো থেকেই জল ওঠে আবাসনের জলের ট্যাঙ্কে। সেই জলই পাইপের মাধ্যমে আবাসনের প্রতিটি ঘরে পৌঁছে যায়। সে কারণেই কল খুললেই জলের পরিবর্তে মিলছে মদ। এই কাণ্ড জানার পরই বিকল্প হিসাবে জলের ট্যাঙ্কের বন্দোবস্ত করেছে প্রশাসন। কবে সমস্যা মিটবে, উত্তর এখনও অধরা। যতদিন না সমস্যা মেটে অস্থায়ী ট্যাঙ্কই ভরসা ১৮টি পরিবারের।