Date : 2021-07-24

টিকার ভয়ে সোজা মগডালে

ওয়েব ডেস্ক : করোনা পরিস্থিতিতে সব মানুষই প্রায় ভীত। প্রতিমূহুর্তে তাদের প্রিয় মানুষদের হারিয়ে ফেলার ভয় তাড়িয়ে বেড়াচ্ছে। তবুও মানুষ লড়ছে। নিত্য আক্রান্তের গ্রাফ ওঠানামা করছে। কেন্দ্র থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সবাই টিকাকরণকেই বেশী গুরুত্ব দিচ্ছে। বিভিন্ন রাজ্যে, জেলায় স্বাস্থ্যশিবির করে টিকা দেওয়ার কাজ চলছে। এরকম এক পরিস্থিতিতে এক ব্যাক্তির কীর্তি সকলকে চমকে দিল। স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে জানা যায় মধ্যপ্রদেশের রাজগড় জেলার পাটানকালান গ্রামে রাজ্য স্বাস্থ্য দফতরের উদ্যোগে একটি ক্যাম্পের আয়োজন করা হয়েছিল। গ্রামের সবাইকে সেখানে ডাকা হয়েছিল।

ভ্যাকসিনেশনের খবর পেয়ে সেখানে উপস্থিত হয়েছিলেন তিনি।কিন্তু অন্যদের ভ্যাকসিন নিতে দেখেই ভয় পেয়ে যান কানওয়ারলাল।আচমকাই তিনি ক্যাম্পের পাশের একটি গাছের সোজা মগডালে উঠে পড়েন তিনি। এরপর অনেকেই তাকে নীচে নেমে আসতে অনুরোধ করেন। কিন্তু সেই ব্যক্তি জানিয়ে দেন তিনি নীচে তো নামবেনই না । যতক্ষন এঅ ক্যাম্প চলবে তিনি মগডালেই বসে থাকবেন। এর মধ্যে আরো চাঞ্চল্যকর বিষয় সামনে এল। তিনি উঠেছেন তো উঠেছেন পকেটে বউয়ের আধার কার্ড নিয়ে উঠে পড়েছেন। অর্থাত তিনিও নেবেন না তার বউকেউ নিতে দেবেন না টিকা।

যদিও কানওয়ারলালের স্ত্রী ভ্যাকসিন নেওয়ার জন্য রাজি ছিলেন। শেষপর্যন্ত পুরো ক্যাম্প শেষ হওয়ার পরই নিচে নামেন কানওয়ারলাল।খবর প্রকাশ্যে আসতেই অনেকে অবাক হয়ে যান। মেডিকেল অফিসার খবর পাওয়ার পর এলাকায় আসেন। তাকে বোঝান। পরে অনেক বোঝাবার পর সেই ব্যক্তি ভ্যাকসিন নিতে চেয়েছেন। শুধু নিজের নয় বউকেও দিতে রাজি হয়েছেন তিনি।