Date : 2021-07-24

প্রতারিত দেবাঞ্জনের মামা ভাগ্নের বিরুদ্ধে অভিযোগ

ভুয়ো ভ্যাকসিকাণ্ডে ধৃত দেবাঞ্জন দেব কে নিয়ে এবার মুখ খুললেন তার মামা। নিজের ভাগ্নের কাছে প্রতারিত হয়েছেন বলে দাবি করেছেন ডায়মন্ড হারবার পুরসভার 11 নম্঵র ওয়ার্ডের বাসিন্দা সন্দীপ মান্না। পেশায় চিত্রশিল্পী সন্দীপ বাবুকে কলকাতায় প্রদর্শনীর নামে টাকা নিয়ে প্রতারিত করা হয়েছে অভিযোগ করেছেন তিনি।

ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের কাছে প্রতারিত হওয়ার তালিকাটা দিন দিন দীর্ঘ হচ্ছে। এবার মুখ খুলেছেন তাঁর মামা সন্দীপ মান্না। ডায়মন্ড হারবার পুরসভার 11 নম্঵র ওয়ার্ডের বাসিন্দা সন্দীপবাবু একজন চিত্রশিল্পী। তাঁর অভিযোগ কলকাতায় সন্দীপবাবুর ছবির প্রদর্শনী জন্য নানা সময় মোটা টাকা হাতিয়েছে দেবাঞ্জন। ভাগ্নের কীর্তিনামা সামনে আসতেই চক্ষু চরকগাছ মামা সন্দীপ মান্নার। দেবাঞ্জন ছবির প্রদর্শনী করে বিভিন্ন বিখ্যাত ব্যক্তি এমনকি তদানিন্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর স্বাক্ষরিত শংসাপত্র দিয়েছিল তাঁর মামাকে৤ সেই শংসাপত্রগুলি ভুয়ো বলে দাবি সন্দীপবাবুর।

2019 এ কলকাতায় একটি প্রদর্শনী আয়োজন করার কথা মামাকে জানায় দেবাঞ্জন। প্রদর্শনীর জন্য 50 হাজার টাকা নেয় সে যদিও 35 হাজার টাকা নেয় মামার কাছ থেকে 11 জুন গগনেন্দ্র প্রদর্শনশালায় প্রদর্শনী হয় বলে মামাকে জানায় তত্্কালীন রাজ্যপালের স্বাক্ষরিত জাল শংসাপত্রও পাঠায় দেবাঞ্জন। ওই বছরই জুলাই মাসে মামাকেচারুকলা ভবনের সদস্য করা হয় বলে জানায় দেবাঞ্জন। মাসিক 11 হাজার টাকা সাম্মানিক ভাতার ব্যবস্থা করে 2021 এপ্রিল মাস থেকে সেই ভাতাও বন্ধ হয়ে যায়।

ছোট থেকে যে ভাগ্নেকে কোলে পিঠে করে মানুষ করেছেন সেই কিনা এত বড় প্রতারক। নিজের রক্তের সম্পর্ক যে বিশ্বাস নিয়ে এভাবে প্রতারণা করতে পারে তা ভাবতেই পারছেন না সন্দীপ বাবু।