Date : 2021-09-26

করোনার মাঝে ব্ল্যাক ফাঙ্গাসের থাবা

ওয়েব ডেস্ক : করোনার রক্তচক্ষুর মধ্যেই মাথাচাড়া দিয়ে উঠেছে ব্ল্যাক ফাঙ্গাস। অন্যান্য রাজ্যের মত বাংলাতেও বাড়ছে এই রোগে আক্রান্তের সংখ্যা। ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু এক 50 উর্ধ্বো মহিলার। এর আগেও একজনের মৃত্যু হয়েছে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে। জেলার আরও দুই আক্রান্তের চিকিৎসা চলছে কলকাতার এসএসকেএম ও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। এই নিয়ে রাজ্যে 11 জন আক্রান্তের মৃত্যু হয়েছে।

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে শিলিগুড়ির পঞ্চাশোর্ধ মহিলা প্রধাননগরের বাসিন্দা গায়েত্রী পাসোয়ান। বেশকিছুদিন ধরেই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কোভিড আক্রান্ত ছিলেন গায়েত্রী দেবী। ফুসফুসে ছড়িয়ে পড়েছিল সংক্রমণ । ডায়াবেটিসের সমস্যা ছিল তাঁর । করোনা সারতেই মিউকর মাইকোসিসে আক্রান্ত হন তিনি । চোখ, নাক, ত্বকে ছড়িয়ে পড়ে সংক্রমণ । অস্ত্রোপচারের পর ভালোও ছিলেন তিনি।তবু শেষরক্ষা হল না।মঙ্গলবার রাতে মৃত্যু হয় গায়েত্রী দেবীর।

গায়েত্রীদেবীসহ শিলিগুড়িতে তিনজন আক্রান্ত হয়েছেন এই রোগে। একজন আক্রান্তের এসএসকেএমে চিকিৎসা চলছে। আরেকজন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেই চিকিৎসাধীন । শিলিগুড়ি ছা়ড়া নদিয়া ও বীরভূমেও ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের হদিশ মিলেছে ।