Date : 2021-10-16

মেট্রোতে সওয়ার “পবননন্দন”

ওয়েব ডেস্ক : করোনার দ্বিতীয় ঢেউএর আতঙ্ক ধীরে ধীরে পরিস্থিতি কিছুটা কাটিয়ে উঠছে বিভিন্ন রাজ্য। ছন্দে ফেরার চেষ্টায় সকলে। কোভিডবিধি মেনেই সবকিছু স্বাভাবিকের পথে।এরই মাঝে একটি ভিডিও সোশ্য়াল নেটওয়ার্কিং সাইটে ভাইরাল। ভিডিওতে দেখা যাচ্ছে মেট্রো সফর করছে একটি বাঁদর। দিব্য অন্যান্য যাত্রীদের পাশে সেও সিটে বসে সফরের মজা নিচ্ছে।এমনকী মেট্রোয় কিছুটা ভিড় থাকলেও কোনও যাত্রীকেই আক্রমণ করেনি বাঁদরটি।যা দেখে খুশি হয়েছেন নেটিজেনরাও। করোনা সংক্রমণের গ্রাফ যখন উর্ধ্বমুখী তখন দিল্লির পরিস্থিতি সংকটজনক ছিল।ছিল অক্সিজেনের সংকট। বেড়েছিল মৃতের সংখ্যা।

স্তব্ধ হয়েছিল জনজীবন। এরপর গ্রাফ যত নিম্নমুখী হয়েছে দিল্লি পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর থেকে মেট্রো,মল দোকান খোলার অনুমতি দিয়েছিল কেজরিওয়াল সরকার। এরপরই মেট্রোর এই ভিডিওটি ভাইরাল হয় স্যোশাল মিডিয়ায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে, বাঁদরটি হেলতে দুলতে মেট্রো কামরায় হেঁটে বেড়াচ্ছে।কখনো রডে চড়ে বেড়াচ্ছে। কখনো এপ্রান্ত থেকে ওপ্রান্ত হেঁটে সব দিকটা নজর রাখছে।কখনো আবার সিটে বসে বাইরের দৃশ্য দেখছে।ভিডিওটি ভাইরাল হওয়ার পরেই ডিএমআরসি-র তরফে এই টুইটের উত্তরে মেট্রোর ওই কোচ সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে বলে।

রেল সূত্রে জানা যায় বাঁদরটি যমুনা ব্যাংক স্টেশন থেকে ইন্দ্রপ্রস্থ স্টেশনগামী মেট্রোয় উঠে বসেছিল। কিন্তু তারপর বাঁদরটি নিজে থেকেই সেটি নেমে যায়। পরবর্তীতে মেট্রো চত্বরে আর বাঁদরটিকে দেখা যায়নি। যদিও বাঁদরটি কোনও যাত্রীরই ক্ষতি করেনি। অনেকেই আবার বাঁদরের এই মেট্রো যাত্রা নিয়ে বেশ মজাদার মন্তব্যও করেন সোশ্যাল মিডিয়ায়।