Date : 2021-06-21

পাকিস্তানের সিন্ধুপ্রদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

ওয়েব ডেস্ক : পাকিস্তানের সিন্ধুপ্রদেশে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা । মুখোমুখি সংঘর্ষে দুটি প্যাসেঞ্জার ট্রেন । মৃত্যু প্রায় ৩০ জনের আহত ৫০ জন আহত। দুর্ঘটনার জেরে লাইনচ্যুত দুটি ট্রেনের একাধিক কামরা। এরফলে স্তব্ধ রেল পরিষেবা।

পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পাকিস্তানের সিন্ধুপ্রদেশের ঘোটকি জেলার অন্তর্গত রেতি ও দাহরকি স্টেশনের মাঝে মিল্লত ও স্যার সইদ এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষ হয়। ওই সময়ে দুটি ট্রেন মিলিয়ে প্রায় ১১০০ জন যাত্রী ছিলেন।

রেল আধিকারিকরা জানিয়েছেন, আগে থেকেই লাইনচ্যুত হয়েছিল মিল্লত এক্সপ্রেস। সেই সময়ই লাইনচ্যুত হওয়া একই লাইনে করাচি থেকে সারগোধাগামী স্যার সইদ এক্সপ্রেস সোজা এসে ধাক্কা মারে মিল্লতকে। দুর্ঘটনাগ্রস্ত কামরাগুলির মধ্যে এখনো অনেকে আটকে থাকতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে। ঘটনাস্থলে উদ্ধারকার্যের প্রক্রিয়া শুরু করে বিপর্যয় মোকাবিলা দল।

ঘোটকি, ধারকি, ওবারো এবং মীরপুর মাথেলো এলাকার সমস্ত হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। পাশাপাশি ওই রুটে সমস্ত ট্রেন চলাচল বাতিল করা হয়েছে।

মর্মান্তিক এই দুর্ঘটনার খবর পেয়ে ট্যুইট করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আহতদের চিকিৎসার ব্যবস্থা করতে এবং নিহতদের পরিবারকে সহায়তা করতে ইতিমধ্যেই রেলমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন তিনি। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন ইতিমধ্যেই।