Date : 2021-09-20

ধানবাদে বিচারকের মৃত্যু দুর্ঘটনা নাকি খুন ?

সাতসকালে জগিং করতে বেরিয়ে খুন বিচারক। এমনই হাড়হিম করা ছবি উঠে এসেছে সিসিটিভি ফুটেজে। প্রথম দফায় দেখে মনে হয় অটোর ধাক্কায় এই দুর্ঘটনা। কিন্তু সিসিটিভি ফুটেজ হাতে আসতেই ভুল ভাঙে তদন্তকারীদের। বিচারককে পরিকল্পনামাফিক খুন করা হয়েছে বলে মনে করছে পুলিশ।

মৃত উত্তম আনন্দ ঝাড়খণ্ডের জেলা এবং অতিরিক্ত দায়রা আদালতের বিচারক।  ঘটনায় ইতিমধ্যে হইচই পড়ে গিয়েছে গোটা দেশে। 
বুধবার ভোর ৫টায় ধানবাদের রাস্তায় জগিং করতে বেরিয়েছিলেন বিচারক উত্তম আনন্দ। বাড়ি থেকে আধ কিলোমিটার দূরে একটি অটো তাঁকে ধাক্কা মারে। তারপর ঘটনাস্থলে থেকে অটো নিয়ে চম্পট দেয় চালক। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। সেখানেই মৃত্যু হয় বিচারকের।

ঘটনায় অভিযুক্ত অটোচালক ও দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। অটোটি চুরি হয়েছে বলে অভিযোগ দায়ের করেছিলেন অটোর মালিক। জানা গিয়েছে, ধানবাদে বেশ কয়েকজন মাফিয়াদের মামলার শুনানি করেছিলেন বিচারক উত্তম আনন্দ। দিন কয়েক আগে ২ জন গ্যাংস্টারকে জামিন দিতে অস্বীকার করেন তিনি। তাঁর খুনের সঙ্গে এসবের যোগ রয়েছে কিনা, খতিয়ে দেখছে পুলিশ। ঘটনার জল গড়িয়েছে  সুপ্রিম কোর্ট পর্যন্ত।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রামান্না জানান, এই নিয়ে ঝাড়খণ্ড হাইকোর্টের প্রধান বিচারপতির সঙ্গে কথা হয়েছে। ‌বিষয়টি নিয়ে পদক্ষেপ করা হবে বলেও আশ্বাস দেন তিনি।