Date : 2021-09-20

মুখ্যমন্ত্রীর নতুন ঘোষণা, কতটা খুশি রাজ্যের ডাক্তার-নার্স-সাধারণ মানুষ?

সায়ন্তিকা ব্যানার্জী, রিপোর্টার : পূর্ব ঘোষণা মতই বৃহস্পতিবার বিকালে এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে থেকে একাধিক নয়া ঘোষণা করেন তিনি। জুনিয়র ডাক্তারদের প্রশংসা করে তিনি বলেন, স্বাস্থ্যব্যবস্থার কাঠামোয় তারাই মূল স্তম্ভ। নার্সদের নিয়ে তিনি বলেন, এবার থেকে যে সমস্ত নার্সরা ভালো কাজ করবেন তাদের প্র্যাকটিশনার হিসাবে পদোন্নতি হবে। তৈরি হবে হস্টেল। তার এই ঘোষণার পর কি বলছেন ডাক্তার এবং নার্সরা? সাধারণ মানুষই বা কি মনে করছেন?

মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বাংলার মানুষের জন্য কাজ করে চলেছেন তাতে করে সকলেই খুশি। তারপর এই ঘোষণায় সেই খুশি বেড়ে গিয়েছে আরও খানিকটা। কারণ ডাক্তার ও নার্সরা সমাজের অন্যতম গুরুত্বপূর্ণ দুই স্তম্ভ। তাই তাদের উন্নতি হলে সাধারণ মানুষ আরও ভালো পরিষেবা পাবেন এমনটাই মনে করছেন সকলে।

মমতার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ডাক্তার অরিন্দম বিশ্বাস। তবে তিনি মনে করছেন তা পূরণ হতে বেশ খানিকটা সময় লাগবে আর লাগবে যথাযথ পরিকল্পনা। তিনি মনে করছেন নতুন নার্স তৈরি হলে তাতে সামগ্রিকভাবে সকলের সুবিধা হবে। কিন্তু কিছুটা ভিন্ন মত পোষণ করছেন কাশ্মীরা হালদার নামে এক নার্স। তিনি জানিয়েছেন যেখানে এখনও বিভিন্ন জায়গায় নার্সের ঘাটতি রয়েছে সেখানে এই উদ্যোগ কতটা ফলপ্রসূ হবে? তবে সব মিলিয়ে মমতার এই নয়া ঘোষণায় খুশি সকলেই।