Date : 2021-09-20

দূর্গম বক্সা ফোর্টে এ দুয়ারে সরকার ক্যাম্প। বৃষ্টি উপেক্ষা করেই হাজির তিন শতাধিক

সঞ্জু সুর, রিপোর্টার : আলিপুরদুয়ার জেলার প্রত্যন্ত এলাকা বক্সা ফোর্ট। প্রত্যন্ত এলাকা হ‌ওয়ায় সরকারি সুযোগ সুবিধা সব সেখানে নিয়মিতভাবে পৌঁছায় না। তবে জেলার বর্তমান জেলাশাসক এস কে মীনা এই বিষয়ে নিজে উদ্যোগ নিয়ে এই এলাকার মানুষের জন্য দুয়ারে সরকার ক্যাম্পের আয়োজন করেন শনিবার। বৃষ্টিবিঘ্নিত দিনে এই প্রত্যন্ত এলাকায় কালচিনি ব্লকের ব্লক উন্নয়ন আধিকারিক প্রশান্ত বর্মন কে নিয়ে হাজির হন তিনি। মূলতঃ জেলাশাসক ও বিডিও-র তত্ত্বাবধানে পরিচালিত হয় ক্যাম্প। প্রচন্ড বৃষ্টির মধ্যেও সারাদিনে তিনশো জন মানুষ ক্যাম্পে উপস্থিত হয়েছিলেন।

লক্ষীর ভান্ডার, স্বাস্থ্যসাথী, রেশন কার্ড ও কাস্ট সার্টিফিকেট এর জন্যেই বেশি আবেদন জমা পড়েছে বলে জানা গিয়েছে। তবে পিছিয়ে পড়া প্রত্যন্ত এই এলাকায় ক্যাম্প করা প্রসঙ্গে জেলা শাসক এস কে মীনা জানান, “মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সব মানুষের জন্য পরিষেবা দেওয়ার উদ্দেশ্যে দুয়ারে সরকার ক্যাম্প করতে বলেছেন। তাই এই এলাকা একটু দূর্গম হলেও মাননীয়া মুখ্যমন্ত্রীর উদ্দেশ্য সফল করার জন্য এখানে ক্যাম্পের আয়োজন করা হয়েছে।”

শনিবার ক্যাম্পে যা সাড়া পাওয়া গিয়েছে তাতে প্রয়োজন হলে পরে আবারও এই এলাকায় ক্যাম্প করা হতে পারে বলে জেলা প্রশাসন সূত্রে খবর।