Date : 2021-09-20

তিন কেন্দ্রেই কেন্দ্রীয় বাহিনী। বিশেষ নজরে ভবানীপুর।

সঞ্জু সুর, রিপোর্টার : ৩০ সেপ্টেম্বর রাজ্যের দুটি আসনে নির্বাচন ও একটি আসনে উপনির্বাচনে মোট ৯৮০ টি বুথের জন্য মোট ৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নিয়োগের সিদ্ধান্ত নিল কমিশন। ইতিমধ্যেই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে এই মর্মে নির্দেশ পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

কেন্দ্রীয় নির্বাচন কমিশনের আবেদনের সাড়া দিয়ে ৫২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কমিশন সূত্রে খবর, রাজ্যের তিন কেন্দ্রের প্রতিটি বুথেই মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী। এই নির্বাচনে সবচেয়ে কম ২৮৮ টি বুথ রয়েছে ভবানীপুর কেন্দ্রে। জঙ্গীপুরে রয়েছে ৩৬৩ টি ও সামশেরগঞ্জে রয়েছে ৩২৯ টি বুথ। সূত্রের খবর, ভবানীপুরের জন্য ১৫ কোম্পানি, জঙ্গীপুরের জন্য ১৮ কোম্পানি ও সামশেরগঞ্জের জন্য ১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। এদিকে এরিয়া ডমিনেশনের জন্য ইতিমধ্যেই ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে চলে এসেছে। এই ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে সিআরপিএফ রয়েছে ৭ কোম্পানি, বিএসএফ ৪ কোম্পানি, এস‌এসবি ২ কোম্পানি, সিআইএস‌এফ ও আইটিবিপি ১ কোম্পানি করে।

সূত্রের খবর, ভবানীপুর কেন্দ্র কে সংবেদনশীল হিসাবে গণ্য করার পাশাপাশি মূর্শিদাবাদ জেলার দুই কেন্দ্র জঙ্গিপুর ও সামশেরগঞ্জ কে স্পর্শকাতর কেন্দ্র হিসাবে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।