Date : 2021-10-16

চুল রঙের আগে বেশ কিছু সতর্কতা

পৌষালী সেনগুপ্ত, নিউজ ডেস্ক : স্টাইলিং কার না ভালো লাগে। মাঝে মধ্যেই নিজেকে নতুন রুপে সাজাতে আমরা নানারকম সাজপোশাক চেষ্টা করেই থাকি। তার মধ্যে অন্যতম হল চুলে রং। ডিজিটাল মিডিয়ার যুগে আমরা বাড়িতে বসেই অনেক রকম কালারের তথ্য পেয়েই যাই। ঠিক করে নিই স্যাঁলোয় গিয়ে নতুন কোন রংটা ট্রাই করবো। কিন্তু করোনা পরিস্থিতিতে স্যাঁলোতে যাওয়া এখন ভাবনার অতীত। ফলে অনেকেই এখন বাড়িতেই রং করানোয় স্বচ্ছন্দ বোধ করছেন।তার উপর বারবার সালোঁয় গিয়ে চুল রং করানো বেশ খরচ সাপেক্ষও বটে।

খন পছন্দসই সব রংই বাজারে পাওয়া যায়। সেগুলি কিনে নিজেরা বাড়িতে সহজে চুল রং করিয়েই নেওয়া যায়। ঠিক ভাবে চুলে রং না করলে ‘ফ্যাশনেবল লুক’ পাবেন কী ভাবে! যাস্ট কয়েকটা ধাপ অবলম্বন করলেই ফ্যাশনেবল লুক আপনিও পেতেই পারেন। চুল কং করা আপাত কঠিন মনে হলেও সেটা কঠিন কিন্তু একেবারেই নয়। ভাবছেন মিশ্রণ ঠিকমতো না দিলে পার্লারের মতো রং তো পাওয়া যাবে না। কিন্তু বাজারে এমন অনেক রঙ পাওয়া যায় যাতে আলাদা করে মিশ্রণ তৈরী করতেই হয়না।

আরো একটা গুরুত্বপূর্ণ বিষয় জানা থাকা দরকার। তা হল পার্লারের লোকেরাই যে রং বেশী বোঝে তা কিন্তু নয়। আপনিও রং বুঝতেই পারেন। বরং নিজেকে কোনটা বেশী মানাবে তা তো আপনি বেশী ভালো বুঝবেন এটাই স্বাভাবিক।শুধু এটুকু লক্ষ্য রাখবেন রংটা যেন ভেষজ হয়। বরং পার্লারে কিন্তু ভেষজ রঙের ব্যবহার হয় না। এবার রং ব্যবহার করলেই তো হবে না। তাকে সুন্দর করে চুলে ভালোভাবে লাগানোটা দরকার। তার জন্য সকলের বাড়িতে চিরুনিটা দরকার। সেটা দিয়েই ভালোভাবে লাগিয়ে ফেলাই যায়।আর সামনেই পুজো। তাই নো চিন্তা।এই বিষয়গুলির খেয়াল রাখলেই বাড়িতে বসেই আপনি পেতে পারবেন আপনার পছন্দের ফ্যাশনেবল লুক।