Date : 2021-11-27

By-Election 2021 : চার কেন্দ্রে উপনির্বাচন। প্রচারে অভিষেক

সঞ্জু সুর, রিপোর্টার : পুজো মিটতেই রাজ্যের বকেয়া চারটি আসনের উপনির্বাচনের প্রচারে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২৩ অক্টোবর থেকে ২৬ অক্টোবরের মধ্যে চারটি নির্বাচনী জনসভা করবেন তিনি। ইতিমধ্যেই চারটি আসনের তৃণমূল প্রার্থীরা তাদের মনোনয়ন জমা দিয়ে প্রচার কাজ শুরু করে দিয়েছেন। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ ছিলো পুজোর সময় যেন নির্বাচন নিয়ে সাধারন মানুষকে কোনোরকম বিরক্ত না করা হয়। সেই নির্দেশ মেনেই বিজয়া দশমীর পর পুরো দমে প্রচারে নেমেছেন তৃণমূল প্রার্থীরা। ইতিমধ্যেই দিনহাটায় নির্বাচনী প্রচারে অংশ নিয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

নাম ঘোষনার অনেক আগে থেকেই খড়দহে জনসংযোগ কর্মসূচি করছেন শোভনদেব চট্টোপাধ্যায়। বিজয়ার পর নির্বাচনী কর্মসূচিও শুরু করে দিয়েছেন তিনি। গোসবা ও শান্তিপুরেও প্রার্থীরা নিজেদের মতো করে প্রচার কর্মসূচিতে অংশ নিচ্ছেন। সেই প্রচার কর্মসূচিই এবার তুঙ্গে উঠতে চলেছে।

২৩ অক্টোবর গোসবা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুব্রত মন্ডলের সমর্থনে নির্বাচনী জনসভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওইদিনই খড়দহ কেন্দ্রের দলীয় প্রার্থীর সমর্থণে আরো একটি সভা করবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এরপর ২৫ তারিখ কোচবিহারের দিনহাটা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী উদয়ন গুহের সমর্থনে নির্বাচনী সভায় অংশ নেবেন তিনি। পরের দিন অর্থাৎ ২৬ তারিখ শান্তিপুরে আরো একটি সভা করার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, এখনো পর্যন্ত প্রাথমিকভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই নির্বাচনী কর্মসূচি ঠিক করা হয়েছে। পাশাপাশি তৃণমূল কংগ্রেস সূত্রে আরো খবর, উপনির্বাচনের প্রচারে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নামবেন কিনা সেটা এখনো স্থির হয় নি। বিষয়টি তাঁর উপরেই ছাড়া হয়েছে।