Date : 2021-12-02

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একার হাতেই সামলাচ্ছেন রাজ্যের ৮টি গুরুত্বপূর্ণ দফতর

ষষ্ঠী চট্টোপাধ্যায়, রিপোর্টার: দিনহাটা, খড়দহ, শান্তিপুর, গোসাবা থেকে যাঁরা নব নির্বাচিত হয়েছিলেন তাঁদের মন্ত্রী সভায় ঠাঁই হবে বলে শুরু হয়েছিল জল্পনা ।সেই জল্পনার অবসান করে মঙ্গলবার বিধানসভায় নতুন মন্ত্রী যাঁরা হলেন…
রাজ্যের নতুন অর্থমন্ত্রী হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিমন্ত্রী হলেন চন্দ্রিমা ভট্টাচার্য। বর্তমান অর্থমন্ত্রী অমিত মিত্র হচ্ছেন রাজ্যের অর্থ উপদেষ্টা। মঙ্গলবার রাজ্য সরকারের তরফে এমনই ঘোষণা করা হয়েছে।

এক ঝলকে দেখে নিন রাজ্য মন্ত্রিসভার রদবদল

অর্থমন্ত্রী : মমতা বন্দ্যোপাধ্যায়
অর্থ প্রতিমন্ত্রী: চন্দ্রিমা ভট্টাচার্য
পঞ্চায়েত মন্ত্রী: পুলক রায়
পঞ্চায়েত প্রতিমন্ত্রী: বেচারাম মান্না
ক্রেতা সুরক্ষা: মানস ভুঁইঞা
সুব্রত মুখোপাধ্যায়ের হাতে থাকে পঞ্চায়েত দপ্তরের দায়িত্ব পেলেন পুলক রায়। এতদিন তিনি জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের দায়িত্ব সামলেছেন। এবার তাঁকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল। পঞ্চায়েত দপ্তরের প্রতিমন্ত্রী হলেন বেচারাম মান্না।

মুখ্যমন্ত্রিত্বের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় এই মুহূর্তে সামলাচ্ছেন রাজ্যের মহাগুরুত্বপূর্ণ স্বরাষ্ট্র দপ্তর। নিয়মিত এই দপ্তরের কাজ তিনি সামলান একাই। স্বরাষ্ট্রমন্ত্রকের মতোই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের মতো গুরুত্বপূর্ণ দপ্তরও নিজের হাতে রেখেছেন মমতা। এই দপ্তরে প্রতিমন্ত্রী হিসাবে রয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য । বরাবরের সংস্কৃতিপ্রেমী মমতা তথ্য ও সংস্কৃতি দপ্তরও রেখেছেন নিজের হাতেই। এই তিনটি গুরুত্বপূর্ণ মন্ত্রকের পাশাপাশি আরও কয়েকটি ছোটখাট দপ্তর বরাবরই ছিল মমতার হাতে। কিন্তু এবার সেই তালিকায় আরও দুটি বড় দপ্তর যুক্ত হয়েছে।

উত্তরবঙ্গ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বরাবরই ভীষণ প্রিয় জায়গা। এবারে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের দায়িত্ব নিজের কাঁধে রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।