Date : 2021-12-02

শৃগালের আক্রমণ, বিধানসভার অধ্যক্ষের দৃষ্টি আকর্ষণ। আতঙ্কিত স্বয়ং বিধায়কও

ষষ্ঠী চট্টোপাধ্যায়, রিপোর্টার: শিয়ালের উৎপাতে ঘুম কেড়েছে মালদা হরিশ্চন্দ্রপুর গ্রামবাসীদের ,বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় দৃষ্টি আকর্ষণ করলেন হরিশ্চন্দ্রপুর বিধানসভার বিধায়ক তজমুল হোসেন।
শুক্রবার বিধানসভায় শীতকালীন অধিবেশন চলাকালীন মালদা হরিশচন্দ্র পুরের বিধায়ক তজমুল হোসেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় এর দৃষ্টি আকর্ষণ করে রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এর কাছে আবেদন জানান দৌলতপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গতহরদম নগর গ্রামে বৃহস্পতিবার ৪৫ শিয়াল গ্রামবাসীর ওপর আক্রমণ চালায় ভোরের দিকে। গ্রামবাসীরা দোকান বাজার বেরোলে সেই সময়ে শিয়ালের দল আক্রমণ করে বলে বিধানসভায় জানালেন বিধায়ক।

হোসেন সাহেব অধ্যক্ষ মাধ্যমে বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এর কাছে আবেদন জানান বৃহস্পতিবার শিয়ালের আক্রমণে কারণ গ্রামবাসীদের কান নাক হাতে-পায়ে জখম করেছে শিয়ালের পাল এবং বেশ কয়েকজনের আঙুল কামড়ে নিয়ে চলে গিয়েছে বলেও বিধানসভায় জানান বিধায়ক।

শিয়ালের আক্রমণে আক্রান্ত গ্রামবাসীদের হরিশ্চন্দ্রপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে পাশাপাশি যারা গুরুতর আহত হয়েছেন তাদের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসা জন্য ভর্তি করা হয়েছে।শিয়ালের আক্রমণের পর হরদম নগরের গ্রামবাসীরা আতঙ্কিত হয়ে পড়েছে বলেও বিধানসভায় জানিয়েছেন বিধায়ক। পাশাপাশি তিনি অভিযোগ করেছেন চাঁচল সুপার স্পেশালিটি এবং হরিশ্চন্দ্রপুর হাসপাতালে ভ্যাকসিন এর অভাব রয়েছে। অবিলম্বে প্রয়োজনমতো ভ্যাকসিন পাঠানো হোক এই ঘটনায় বিধায়ক নিজেও খানিকটা আতঙ্কিত হয়ে পড়েন।
তার বিধানসভা এলাকায় এর আগে এই ধরনের কোন ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন তিনি ।
তবে বৃহস্পতিবার বনদপ্তর কর্মীদের খবর দেওয়ার পর তারা যখন শিয়ালের দলকে ধরতে যায় সুযোগ বুঝে শিয়ালের দল সেখান থেকে চম্পট দেয়।