Date : 2022-08-10

ওমিক্রনের থাবা এবার বাংলাদেশে, ফের বন্ধ হতে পারে স্কুল!

রিমা দত্ত, নিউজ ডেস্ক : বাড়চ্ছে ওমিক্রনের সংক্রমণ। যা মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে সকলের। করোনার নয়া স্ট্রেন নিয়ে চিন্তিত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। এই পরিস্থিতিতে আর কতদিন শিক্ষাপ্রতিষ্ঠানে পঠনপাঠন চালু রাখা যাবে, তা নিয়ে ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। তিনি ফের অনলাইনেই পড়াশোনার ইঙ্গিত দিলেন।

বৃহস্পতিবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষার ফলপ্রকাশ এবং পরিসংখ্যান প্রতিবেদন হস্তান্তর অনুষ্ঠান আয়োজিত হয়। ঢাকার গণভবন থেকে একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত মূল অনুষ্ঠানে ভারচুয়ালি যোগ দেন শেখ হাসিনা। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “আমাদের অনলাইনে শিক্ষা কার্যক্রমটা চালু রাখতেই হবে। কারণ, করোনা কখনও বাড়ছে, কখনও কমছে। আমরা সবসময় লক্ষ্য করেছি শীতকালে সংক্রমণ বেড়ে যায়। কাজেই এখন থেকে শিক্ষা মন্ত্রণালয়কে সেই প্রস্তুতিটা নিতে হবে। করোনা সংক্রমণ থেকে বাঁচতে দেশের প্রতিটি নাগরিককে কোভিড-১৯ টিকা গ্রহণের অনুরোধ করেন। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সকলের টিকাকরণের ব্যবস্থা করতে হবে।”

এর আগে মাদ্রাসা, কারিগরি-সহ ১১টি বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে শিক্ষামন্ত্রী দীপু মণি প্রধানমন্ত্রীর পক্ষে থেকে ফলাফল গ্রহণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী দীপু মণি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মহম্মদ জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মহম্মদ মাহবুব হোসেন বক্তব্য দেন।
গোটা বিশ্বে সংক্রমণ ছড়াচ্ছে করোনার নয়া প্রজাতি ওমিক্রন। আর তাতেই স্তত্র বিভিন্ন দেশ। সংক্রমণ রুখতে ব্যবস্থা নিতে শুরু করে দিয়েছে দেশ গুলি।