Date : 2024-03-29

বিভিন্ন রাজনৈতিক দলের দলীয় পতাকার বিক্রি নেই বড়বাজারে

শাহিনা ইয়সামিন, রিপোর্টার : ভোটের হাওয়া পাড়ায় পাড়ায় ঝড় তুলে দিয়েছে। রোজকার মিটিং-মিছিল ও রাজনৈতিক বক্তৃতায় সরগরম রাজ্য রাজ্যনীতি। রাজনৈতিক দলের পতাকা, উত্তরীয় সেভাবে বিক্রি হচ্ছে না। সোশ্যাল মিডিয়ার কারণেই এসব বিক্রি কমছে বলে মত বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের।

সামনেই 2021শের পুরসভা নির্বাচন। ভোটের নির্ঘন্ট ঘোষণা হয়ে গেছে। ভোটের প্রচার জোরকদমে চলছে। তার পাশাপাশি শুরু হয়েছে রাজনৈতিক তরজা। পুরসভা নির্বাচনকে পাখির চোখ করে চলছে রাজনৈতিক তর্ক-বিতর্ক। মিটিং-মিছিল নিয়ে ব্যস্ত রাজনৈতিক নেতারা। তবে রাজনৈতিক দলের পতাকা বিক্রি হচ্ছে না সেভাবে। দোকানে লাটের উপর রাখা রয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের পতাকা, উত্তরীয় সহ নানান সামগ্রী। বেমরশুমে ভোট হওয়ার জন্যই রাজনৈতিক পতাকার বিক্রি নেই বলে জানাচ্ছেন সঞ্জয় আগরওয়াল, বিশ্বনাথ শর্মা নামক বিক্রেতারা। কেউ আবার বলছেন মজুত রাখা রাজনৈতিক পতাকাই ব্যবহার করা হচ্ছে।

ধীরে ধীরে প্রচার রাস্তা থেকে মানুষের ফোনে উঠে এসেছে। সোশ্যাল মিডিয়ার ফলে ঘরে ঘরে প্রচার ছড়িয়ে যাচ্ছে। এমন একটা সময় আসবে যেখানে রাজনৈতিক দলের ফেসটুন, পতাকা উঠে যাবে। এমনটাই মত রাজনৈতিক দলের প্রার্থীদের।
করোনার ফলে মার খেয়েছে ব্যবসা। আর্থিক সংকটের মধ্যে পড়েছেন বহু ব্যবসায়ী। তবে বেমরশুমে ভোটের আবহ যেন কিছুটা ম্লান করেছে বড়বাজারের ব্যবসায়ীদের। ভোটের প্রচার সামগ্রীকে ঘিরে যে রোজগারের আশা ছিল তা বাস্তবায়িত হয়নি।