Date : 2022-06-29

কংগ্রেস আয়োজিত ম্যারাথন দৌড়ে পদপৃষ্ট হয়ে আহত প্রতিযোগী

ওয়েব ডেস্ক : করোনা পরিস্থিতির মধ্যে উত্তরপ্রদেশে রাজনৈতিক কর্মসূচীতে ভয়াবহ ভীড়।মঙ্গলবার বেরেলীতে আয়োজন করা হয় ম্যারাথন দৌড়ের। এই প্রতিযোগিতায় পদপৃষ্ট হয়ে আহত হন একাধিক কিশোরী ও মহিলার।

বেরেলির প্রাক্তন মেয়র ও কংগ্রেস নেত্রী সুপ্রীয়া অরুণ আয়োজন করেছিলেন একটি ম্যারাথন দৌড় প্রতিযোগিতার। এই প্রতিযোগিতায় অংশ নেন কয়েক হাজার প্রতিযোগী। বিধানসভা ভোটে প্রীয়াঙ্কা গান্ধীর “লাড়কি হুঁ, লড় সাকতি হুঁ ” এই স্লোগান দিয়ে এই অনুষ্ঠানে আসেন অনেক কিশোরী ও মহিলা। করোনা পরিস্থিতিতে দূরত্ববিধি মানা হয়নি। অধিকাংশের মুখে মাস্ক নেই। স্থানীয় সূত্রে খবর, দৌড় শুরু হওয়ার পরেই ধাক্কাধাক্কিতে কয়েকজন মাটিতে পড়ে যান। অত্যন্ত ভিড়ের জন্য তারা উঠে দাঁড়াতে পারেননা। ফলে তাদের মাড়িয়ে দিয়ে চলে যান অনেকেই।

সময়মত পরিস্থিতি সামাল দেওয়ায় বড় কোনো দূর্ঘটনা ঘটেনি। এবিষয়ে সূপ্রিয়া অরুণ বলেছেন, “রাজ্যে রাজনৈতিক কর্মসূচিতে কোনো নিষেধাঙ্গা জারি করা হয়নি। তাছাড়া কোভিড পরিস্থিতিতে বৈষ্নোদেবীর মতো তীর্থক্ষেত্রেও ভীড়ের কারনে পদপৃষ্ট হওয়ার ঘটনা ঘটেছে এর আগে।” ঘটনার পেছনে সড়যন্ত্র থাকতে পারে বলে আশঙ্কা করছেন তিনি।

আগামী ফেব্রুয়ারি মাসে উত্তরপ্রদেশে বিধানসভা ভোট শুরু হওয়ার কথা। দেশের করোনা পরিস্থিতি খারাপ হলেও উত্তরপ্রদেশ সহ আরও ৫ রাজ্যের ভোট স্থগিত থাকতে পারে একথা এখনও যানায়নি নির্বাচন কমিশন। এই পরিস্থিতিতে সব রাজনৈতিক দলই প্রচার শুরু করে দিয়েছে। অভিযোগ কোভিডবিধি কোনো রাজনৈতিক দলই পালন করছেনা।