Date : 2022-10-06

নিজের জন্মদিনে খরদাহ বিধানসভা কেন্দ্রের পড়ুয়াদের বিশেষ উপহার শোভনদেব চট্টোপাধ্যায়ের

নাজিয়া রহমান, রিপোর্টার : জন্মদিনে নিজের বিধানসভা খড়দাহ এলাকার ছাত্র ছাত্রী দের শিক্ষা অ্যাপ উপহার দিলেন বিধায়ক তথা কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। পড়ুয়া থেকে -শিক্ষক প্রত্যেকেই বিনামূল্যে এই অ্যাপ এর সুবিধা পাবেন বলেই জানিয়েছেন মন্ত্রী।

রবিবার সকাল থেকেই পার্টির সদস্য থেকে শুভাকাঙ্ক্ষী সকলেই একে একে হাজির ছিলেন বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়ের বাড়িতে। কারো হাতে ফুলের তোড়া, কেউ এনেছেন কেক মিষ্টি। কারন এদিন ছিল প্রিয় নেতা শোভনদেব চট্টোপাধ্যায়ের জন্মদিন। ভারতীয় রাজনীতিতে জনদরদি লড়াকু নেতা হিসেবে পরিচিত তিনি। ১৯৯৮ সাল থেকে তিনি একযোগে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সঙ্গে যুক্ত। তার আগে তিনি ভারতীয় জাতীয় কংগ্রেসের সদস্য ছিলেন। ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রথম তৃণমূল কংগ্রেস সরকারের সরকারি মুখ্য সচেতকের দায়িত্ব পালন করেন তিনি। ২০১৬ সালে বিধায়ক হিসেবে জয়ী হওয়ার পর তাঁকে বিদ্যুৎ ও অচিরাচরিত শক্তি মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

টানা বহু বছর ধরে তিনি রাসবিহারী বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। ২০২১ সালের বিধানসভা ভোটে তিনি ভবানীপুর বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের হয়েই ভোট যুদ্ধে অংশগ্রহণ করেন। এখান থেকেও জয়ী হন তিনি। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ করে দিতে তিনি ভবানীপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। ২০২১ সালেই তিনি আবার খড়দহ বিধানসভা কেন্দ্র থেকে বিধানসভায় পুনর্নির্বাচিত হন। বর্তমানে তিনি কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। করোনা আবহে পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। অনলাইনেই চলছে পঠনপাঠন। পড়ুয়া থেকে শিক্ষক শিক্ষিকা সকলের সুবিধার কথা মাথায় রেখে তাঁর জন্মদিনে শিক্ষা অ্যাপ চালু করেন এই জননেতা। এভাবেই প্রতিটি ক্ষণে মানুষের পাশে থাকতে চান বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়।