Date : 2022-10-03

কে এল রাহুলের নেতৃত্বে শুরু ভারতের ওয়ানডে অভিযান

ওয়েব ডেস্ক : বিরাট কোহলি ভারতের টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দিয়েছে প্রায় ৭২ ঘন্টা হতে যায়। কোহলি সংক্রান্ত আলোচনা এখনও থামেনি। প্রতিমুহুর্তে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে ভারতীয় দলের বিভিন্ন খেলোয়াড়কে।

মঙ্গলবার এমনি একটি প্রশ্নের সম্মুখীন হন ভারতের অস্থায়ী অধিনায়ক কে এল রাহুল। দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের ওয়ান দে ম্যাচ শুরু হওয়ার আগে তাকে প্রশ্ন করা হয় বিরাট কোহলির অবদান নিয়ে। উত্তরে তিনি বলেন, “বিরাটের নেতৃত্বে অসাধারণ কিছু কীর্তি গড়েছে ভারতীয় টিম। দেশের বাইরে আমরা সিরিজ জিতেছি। যা আগে কখনও হয়নি। আমরা প্রায় প্রতিটা দেশে গিয়েই সিরিজ জিতে ফিরেছি। তাই ভারতীয় ক্রিকেটের জন্য অনেক কিছুই করেছে বিরাট। বিশেষত, একটা মানদন্ড তৈরি করে দিয়েছে টিমের জন্য। ভারতীয় টিমের উচিত কোহলির এই পরম্পরাকে এগিয়ে নিয়ে যাওয়া। আমার টিমের সবারই উচিত বিরাটের এই পরম্পরা জাতে এগিয়ে চলে।”

সাংবাদিক সম্মেলনে রাহুলকে প্রশ্ন করা হয় কোন কোন জিনিসগুলি তিনি টিমের মধ্যে ফুটিয়ে তুলতে চান। তা ছাড়াও বিরাট খেলতে না পারায় টেস্ট সিরিজের শেষের দিকে অধিনায়কত্ব করতে হয় তাকে। এবং সেই অধিনায়কত্ব সবার বিশেষ পছন্দ হয়নি। তিনি বলেন, “দেশের নেতৃত্ব দেওয়া সকলেরই স্বপ্ন, আমিও ব্যাতিক্রম নই। কিন্তু কাগজে কলমে বেরোনোর আগেও ভাবিনি এখনও ভাবছিনা।”