Date : 2022-10-06

আনিস খানের মৃত্যু রহস্য কি? স্বতঃপ্রণোদিত মামলা হাইকোর্টে

ষষ্ঠী চট্টোপাধ্যায়, রিপোর্টার:- ছাত্রনেতা আনিস খানের রহস্য মৃত্যুর ঘটনায় রাজ্যের শীর্ষ আদালত স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয়। আনিস মামলায় ২৪ ঘন্টার পরিবারের কি কি বক্তব্য তা লিখিত আকারে আদালতে জমা দেওয়ার নির্দেশ বিচারপতি রাজা শেখর মান্থার।
আনিস খানের মৃত্যু নিয়ে উত্তাল বাংলা। সত্যিই কি শুক্রবার রাতে পুলিশই গিয়েছিল যুবকের বাড়িতে? এই প্রশ্নের উত্তর খুঁজছে সকলে। শুক্রবার রাতে গভীর রাতে হাওড়ার আমতার ছাত্রনেতা আনিস খানের বাড়িতে গিয়েছিলেন তিনজন। একজনের পরনে ছিল খাকি উর্দি। ছাত্রনেতার পরিবারের দাবি, তাঁরা নিজেদের আমতা থানার পুলিশ বলে পরিচয় দিয়েছিল। এদিকে পুলিশের তরফে রবিবার সকাল পর্যন্ত বারবার দাবি করা হয়েছে, পুলিশের কোনও টিম শুক্রবার রাতে যায়নি আনিসের বাড়িতে। ফলে রহস্য আর ঘনীভূত হচ্ছে।
মামলাকারির পক্ষের আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য্য জানান আনিস খান কে খুন করা হয়েছে।সে সময় তাঁর বাবার মাথায় বন্দুকের নল ঠেকিয়েরাখা হয়েছিল।
বিচারপতি কেন ওনাকে খুন করা হয়েছে বলে আপনার মনে হচ্ছে.. বিকাশ বাবু কে প্রশ্ন
বিকাশ:- আনিস খান একজন প্রতিবাদি যুবক হিসেবে পরিচিত।
আলিয়া বিশ্ব বিদ্যালয় ছাত্র।
CAA, করোনা অতিমারীতে উলবেড়িয়া হাসপাতালে বিরুদ্ধে অভিযোগ করে ছিলেন।
যার বিরুদ্ধে কোন বেআইনি কাজের অভিযোগ নেই।
আনিসুর নিজে হুমকির সম্মুখীন হয়েছিলেন বলে পুলিশি সহযোগিতা চেয়েছিলেন।
কেন খুন করা হলো
এখানে পুলিশের ভূমিকা কি
কেন সঠিক তদন্ত করা হচ্ছে না
কেন অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না
কেন তাঁদের পরিবারের সদস্যদের চাকুরীর প্রলোভন দেখানো হচ্ছে
একাধিক অভিযোগ করেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য্য
নির্দেশ বিচারপতি রাজা শেখর মান্থা নির্দেশ দেন আগামীকালের মধ্যেই আনিস খানের পরিবারের কি কি অভিযোগ তা হলফনামায় জানাতে হবে ।পাশাপাশি রাজ্য সরকারকেও তাঁদের অভিযোগের কপি দিতে হবে।

আগামী২৪ফেব্রুয়ারিতে মামলার পরবর্তী শুনানি।তবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মুখ্যসচিব ও ডিজির নেতৃত্বে স্পেশাল ইনভেস্টিকেশন টিম গঠন করেছেন।