Date : 2022-05-27

সুর সম্রাজ্ঞীকে শ্রদ্ধা জানাতে তাঁর নামে উদ্যান করার প্রস্তাব মেয়রকে

ষষ্ঠী চট্টোপাধ্যায়,রিপোর্টার:- সুর সম্রাজ্ঞী আর নেই,এ খবর সম্প্রচারিত হওয়ার পর তাঁর অগণিত ভক্ত মর্মাহত।গত ৮ জানুয়ারি লতা মঙ্গেশকরের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। পরে জানা যায়, কোভিডের পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছিলেন কিংবদন্তি গায়িকা। মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৯২ বছরের শিল্পী।

মাঝে তাঁর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ভেন্টিলেশন থেকেও সরানো হয়েছিল। কিন্তু শনিবার ফের লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি হয়। আবারও ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। আপ্রাণ চেষ্টা করেশেষ রক্ষা হলো না। তাঁর প্রয়াণে কলকাতা পুরসভার ২নম্বর ওয়ার্ডের পৌরমাতা ডাক্তার কাকলি সেনের উধ্যাগে একটি মোমবাতি মিছিলের আয়োজন করেন। দমদম বিবেকানন্দ স্ট্যাচু থেকে মোমবাতি জ্বালিয়ে মিছিল শুরু হয়।দমদম রোড এলাকায় ঘুরে চিড়িয়ামোড় পর্যন্ত মিছিলে অংশগ্রহণ করেন রাজনৈতিক ও অরাজনৈতিক ব্যক্তিরাও।

শিল্পীর মৃত্যুতে রাজ্য সরকারের পক্ষ থেকে আগামী ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কিংবদন্তি সঙ্গীতশিল্পী প্রয়াত লতা মঙ্গেশকরের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর ব্যবস্থা করা হয়েছে।তবে ২,নম্বর ওয়ার্ডের যাতে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের নামে যাতে একটি উদ্যান করা হয় তারও প্রস্তাব দিয়েছেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের কাছে।