Date : 2022-05-25

CBI, রক্ষাকবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ অনুব্রত মন্ডল।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, রিপোর্টার:- কেন তিনি বুধবার সাত সকালে রাজ্যের শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন? কারণ সিবিআই আতঙ্কে তাঁর রাতের ঘুম কেড়েছে। যাঁর ভয়ে বীরভূম জেলায় বাঘে গরুতে এক ঘাটের জল খায় সেই অনুব্রত মন্ডলের। কেন্দ্রীয় তাদনকারী সংস্থা সিবিআইয়ের আধিকারিকদের আতোশ কাচে এখন তিনি।
২১শে বিধানসভা নির্বাচনের পর থেকেই জেলায় জেলায় অশান্তি, খুন, খুনের চেষ্টার পাশাপাশি ধর্ষণ মতো ঘটনাযেমন ঘটেছে বলে অভিযোগ।তেমনি বাড়ি ভাঙচুর, লুটপাট মতো ঘটনাও ঘটেছে বলে ৯টি পৃথক জনস্বার্থ মামলায় হাই কোর্টে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল, বিচারপতি সৌমেন সেন, বিচারপতি আই পি মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি সুব্রত তালুকদার কে নিয়ে বৃহত্তর বেঞ্চ গঠন করা হয়েছিল।
২০২১সালের অগাস্ট মাসে খুন, খুনের চেষ্টা, ধর্ষণের মতো অপরাধ গুলি CBI কে তদন্তের নির্দেশ যেমন দিয়েছিলেন বৃহত্তর বেঞ্চ।তেমনই বাড়িতে অগ্নিসংযোগ, মারামারি থেকে রাজনৈতিক সংঘর্ষের ঘটনার তদন্তভার দিয়ে ছিল স্পেশাল ইনভেস্টিকেশনকে।
রাজ্যের শীর্ষ আদালতের নির্দেশে ২০২১সালে রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে এবং পরে একের পর এক রাজনৈতিক সংঘর্ষ থেকে শুরু করে খুন, ধর্ষণ অতিস্পর্শকাতর যে ঘটনা ঘটেছিল তাঁর তদন্ত করছে সিবিআই।বিরোধীদলের বহু রাজনৈতিক কর্মীরা বাড়িছাড়া হয়ে আছেন এখন এমনই অভিযোগ। জেলায় জেলায় তদন্ত শুরু করেছে সিবিআই।সাম্প্রতিক তাঁরা এবিষয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভারদ্বাজের ডিভিশন বেঞ্চে রিপোর্টে তাঁরা জানিয়েছেন তদন্তের অগ্রগতির সম্পর্কে। সিবিআই নজরে এবার বীরভূম জেলা।আর তাতেই আতঙ্কিত হয়ে পড়েছেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডল।
বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজা শেখর মান্থার এজলাসে গ্রেফতারি এড়াতে হাই কোর্টের দ্বারস্থ অনুব্রত
তিনি সিবিআইয়ের হাত থেকে রক্ষাকবচ নিতে হাইকোর্টে দ্বারস্থ হয়েছেন।সিবিআই তদন্তের সবরকম সাহায্য করতে রাজি। কিন্তু তার বিরুদ্ধে কোন কড়া পদক্ষেপ যাতে না নেওয়া হয়।এই আবেদন নিয়ে হাইকোর্টে মামলা বীরভূম জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের।ভোট-পরবর্তী অশান্তির মামলায় অনুব্রত মণ্ডল কে নোটিশপাঠিয়েছে সিবিআই।দ্রুত শুনানি আবেদন জানিয়ে বিচারপতি রাজা শেখর মান্থার দৃষ্টি আকর্ষণ।

বৃহস্পতিবার সকাল ১০.৩০ এ শুনানি। জানিয়ে দিলেন বিচারপতি মান্থা।