Date : 2022-10-06

দৈনিক সংক্রমন ধীরে ধীরে কমছে কিন্তু ভয়াবহ ভাবে বৃদ্ধি পাচ্ছে মৃতের সংখ্যা

ওয়েব ডেস্ক : বিশেষজ্ঞদের অনেকেরই ধারণা ছিল জানুয়ারি মাসের শেষের দিক থেকেই দেশে কমতে পারে করোনা সংক্রমন। বাস্তবেও ঠিক তাই হচ্ছে। দৈনিক সংক্রমন ধীরে ধীরে কমছে। কিন্তু অন্যদিকে ভয়াবহ ভাবে বৃদ্ধি পাচ্ছে মৃতের সংখ্যা। মঙ্গলবার এক ধাক্কায় কমে গেল দৈনিক আক্রান্তের সংখ্যা।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রকের দেওয়া তথ্যে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৭ হাজার ৫৯ জন। এই সংখ্যাটা সোমবারের থেকে অনেকটাই কম। দেশে পজিটিভ রেট কমে হয়েছে ১১.৬৯ শতাংশ। পরিসংখ্যান অনুযায়ী দেশের প্রায় সব বড়ো রাজ্যেই কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা তবে কেরল ও কর্ণাটকের পরিসংখ্যান চিন্তায় রাখছে বিশেষজ্ঞ মহলকে। গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ১১৯২ জনের। এই সংখ্যাটা সোমবারের থেকে অনেকটাই বেশি। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৯৬ হাজার ২৪২ জন।

এই পরিস্থিতিতে যে সংখ্যাটা সবথেকে স্বস্তির সেটা হল পজিটিভ রেট, অ্যাকটিভ কেস ও দৈনিক আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্যে বলা হয়েছে, বর্তমানে দেশে করোনায় চিকিত্সাধীন রোগীর সংখ্যা ১৭ লক্ষ ৪৩ হাজার ৬৯ জন। যা সোমবারের থেকে প্রায় ৮৮ হাজার কম। পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত দেশে করোনা মুক্ত হয়েছেন ৩ কোটি ৯২ লক্ষ ৩০ হাজার ১৯৮ জন। এর মধ্যে গত ২৪ ঘন্টায় দেশে করোনা মুক্ত হয়েছেন ২ লক্ষ ৫৪ হাজার ৬৭ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রকের দেওয়া তথ্যে বলা হয়েছে, এখনও পর্যন্ত দেশে মোট টীকা পেয়েছেন ১৬৬ কোটি ৬৮ লক্ষেরও বেশি মানুষ।