Date : 2022-05-27

আইপিএল-কে পাখির চোখ করে ফর্মে ফিরতে চান হার্দিক পাণ্ডে

ওয়েব ডেস্ক : ২০২২ এর টি-২০ বিশ্বকাপকে লক্ষ করে এগোচ্ছেন হার্দিক পাণ্ডে। তাই আর কোন তাড়াহুড়ো না করে আইপিএল থেকেই মূল স্রোতে ফিরতে চাইছেন তিনি। আমরিশাহির টি-২০ বিশ্বকাপে শেষবার তাকে ভারতীয় জার্সি গায়ে খেলতে দেখা গিয়েছিল। তারপর থেকেই আর দেশের হয়ে খেলার সুযোগ তাঁর হয়নি। চোটের জন্য তিনি খেলতে পারেননি। যার জেরে দলের কাছে বিরাগ ভাজন হয়েছেন তিনি। তিনি নিজেই সরে দাঁড়াচ্ছেন শ্রীলঙ্কা সিরিজ থেকে। তাঁর এখন পাখির চোখ আইপিএল। আইপিএল-এ ভালো খেলে তিনি আবার ফিরতে চাইছেন টিম ইন্ডিয়াতে।

একটি স্বাক্ষাত্কারে তিনি বলেছেন, টি-২০ বিশ্বকাপের সময় যাতে ফর্মের তুঙ্গে থাকতে পারি, সেটাই আমার লক্ষ। ট্রেনিং, পরিকল্পনা, প্রস্তুতি সেই দিকেই তাকিয়ে নিচ্ছি। দেশের হয়ে বিশ্বকাপ জিততে চাই। এটা যদি করে দেখাতে পারি আমি তৃপ্তি পাবো, গর্বিত হবো। বলতে পারেন, এটা একটা নেশার মতো চেপে ধরেছেন আমাকে। আর বিশ্বকাপের দিকে তাকালে আইপিএলে আমি চমত্কার প্রস্তুতি নিতে পারব। ব্যাটসম্যান হার্দিক নয় প্রশ্ন বোলার হার্দিককে নিয়ে। বছর খানেকের ও বেশি সময় ধরে তাকে আর ফর্মে দেখতে পাওয়া যাচ্ছেনা। তিনি এবিষয়ে বলেছেন, টিমের প্রয়োজনে কতটা লাগতে পারি সেই দিকেই নজর দিয়ে প্রস্তুতি নিয়ে যাচ্ছি। কিন্তু আমি নিজেকে শারিরিক ও মানসিক ভাবে প্রস্তুত করার জন্য ক্রিকেট মাঠ থেকে ছুটি নিচ্ছি। একই সঙ্গে পরিবারকেও কিছুটা সময় দিতে হবে। বায়ো বাবলে একটা বড়ো সময় কাটিয়েছি। মানসিক ক্লান্তি দূর করার দরকার ছিল।

তিনি আরও বলেছেন, যেসব ক্যাপ্টেনদের আমি পেয়েছি তাদের কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। বিশেষ করে মাহি ভাই। আমার বেড়ে ওঠার সময় প্রচুর স্বাধীনতা দিত। চাইতো, যে ভুলগুলো করবো, সেগুলি থেকে যেন শিক্ষা নিই।