Date : 2022-10-05

ফিরে এল নির্ভয়া কাণ্ডে স্মৃতি – মৃত্যুর সঙ্গে লড়ছে বসিরহাটের নির্যাতিতা

সায়ন্তিকা ব্যানার্জি, রিপোর্টারঃ ফিরে এল নির্ভয়া কাণ্ডের স্মৃতি। বসিরহাটের মাটিয়া এলাকার এক ১১ বছরের নাবালিকাকে যেভাবে ধর্ষণ করা হয়েছে তাতে করে নির্ভয়ার ছায়াই দেখতে পাচ্ছেন সকলে। এই মুহুর্তে মেয়েটি শহরের এক সরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

বসিরহাটের মাটিয়ার ধর্ষিতা কিশোরীকে ভর্তি করা হয়েছে এক সরকারি হাসপাতালে। তার জন্য গঠিত হয়েছে ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড। যে বোর্ডে আছেন সার্জারি, মেডিসিন, পেডিয়াট্রিক সার্জারি, পিকু ও গাইনো বিভাগের বিশেষজ্ঞরা।

হাসপাতাল সূত্রে খবর কিশোরীর অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। তার যৌনাঙ্গ রীতিমতো ছিন্নবিচ্ছিন্ন হয়ে গিয়েছে। অত্যন্ত খারাপ অবস্থা ক্ষুদ্রান্ত্রেরও। হাসপাতালের গাইনোকোলজি বিভাগের এইডিইউএর এক নাম্বার ব্লকে চিকিৎসাধীন ওই কিশোরী। অপারেশন করা হলেও অবস্থার তেমন উন্নতি হয়নি বলেই জানানো হচ্ছে হাসপাতালের তরফে।

তবে সকালের থেকে রাতে সামান্য উন্নতি হয়েছে মেয়েটির। ভ্যাজাইনাল ব্লিডিং কিছুটা নিয়ন্ত্রণে। রক্তচাপ নিয়ন্ত্রণে আনতে ওষুধ দেওয়া হচ্ছে বসিরহাটের নির্যাতিতাকে। বেশিরভাগ সময় সিডেটিভ দেওয়া হচ্ছে কারণ জ্ঞান ফিরলেই যন্ত্রণা এবং ভয়ে কান্নাকাটি করছ সে। তবে ইউরিন হচ্ছে না সেই নিয়ে চিন্তায় চিকিৎসকরা। তাকে সুস্থ করার পরে টানা কাউন্সেলিং করা হবে।