Date : 2022-10-03

ব্যক্তিগত কারণ দেখিয়ে ইডি সাক্ষাৎ এড়ালেন অভিষেক। মঙ্গলবার‌ই বিজেপি বিরোধী দলগুলোকে চিঠি তৃণমূল সুপ্রিমোর।

সঞ্জু সুর, রিপোর্টার: গত সপ্তাহে সরাসরি দিল্লিতে গিয়ে ইডি দফতরে হাজিরা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে তাঁকে আবার মঙ্গলবার হাজিরার সমন পাঠানো হলেও এদিন তিনি সেই সাক্ষাৎ এড়িয়ে গেলেন। এদিকে এই আবহে মঙ্গলবার তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেশের বিজেপি বিরোধী সবকটি রাজ্যের মুখ্যমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দলের নেতাদের চিঠি দিয়েছেন। চিঠিতে তিনি কেন্দ্রের বিজেপি সরকার দ্বারা বিভিন্ন কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার নিয়ে সরব হয়েছেন। এবং এই বিষয়ে বিজেপি বিরোধী সব রাজনৈতিক দলের শীর্ষ নেতারা একজায়গায় বৈঠক মিলিত হোক, এমন আবেদন ও করেছেন তৃণমূল সুপ্রিমো।

এদিকে সূত্রের খবর, অভিষেকের আইনজীবী ই-মেইল মারফত এনফোর্সমেন্ট ডিরেক্টর এর দিল্লি অফিসে জানিয়েছেন কিছু ব্যক্তিগত কারণে তাঁর মক্কেল (অভিষেক বন্দ্যোপাধ্যায়) আজ দিল্লি যেতে পারছেন না। তবে সূত্র মারফত এটা জানা যাচ্ছে যে অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রায় সাড়ে তিনশো থেকে চারশো পাতার একটা জবাবদিহি তৈরি করছেন। যে ডকুমেন্ট তিনি ইডি-র কাছে জমা দেবেন। মূলতঃ ইডি তাঁর কাছে যে যে বিষয়ে জানতে চেয়েছে, সাক্ষাতে সেই বিষয়ে উত্তর দেওয়ার পরেও ইডি আবার তাঁকে ডেকেছে। এবার তাই সমস্ত কিছুই লিখিত আকারে ইডি-র কাছে জমা দিতে চাইছেন অভিষেক।

প্রসঙ্গত গত সপ্তাহেই দিল্লিতে গিয়ে ইডি-র দফতরে হাজিরা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। হাজিরা দিয়ে বেরিয়ে তিনি সরাসরি অভিযোগ এনেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র দিকে। পাশাপাশি ইডি-র হয়রানির বিরুদ্ধে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। কিন্তু অভিষেকের দায়ের করা মামলা সোমবারেই শুনতে রাজি হন নি প্রধান বিচারপতি এন ভি রমান্না। ফলে মঙ্গলবার দেখা করার জন্য ইডি-র সমন বহাল থাকে। এদিন সেই সমন‌ই এড়িয়ে গেলেন অভিষেক।