Date : 2022-10-02

মেডিকেল কলেজে ভর্তির নামে আর্থিক প্রতারণা, গল্ফগ্রীণ থানার পুলিশের হাতে গ্রেফতার অসমের বিজেপি নেতা

সঞ্জনা লাহিড়ী, রিপোর্টার: মেডিকেল কলেজে ভর্তির নামে আর্থিক প্রতারণার অভিযোগ অসমের বিজেপি নেতা ভাস্কর চক্রবর্তীর বিরুদ্ধে। গুয়াহাটিতে অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেফতার করে গল্ফগ্রীণ থানার পুলিশ।
ব্যাঙ্গালোরের একটি মেডিকেল কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নামে যাদবপুর বিজয়গরের এক পড়ুয়ার থেকে ৫৫ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ অসমের বিজেপির কিষান মোর্চার নেতা ভাস্কর চক্রবর্তীর বিরুদ্ধে। ৩ বছর আগে মেডিকেল কলেজে ভর্তি করানোর প্রতিশ্রুতি দেওয়া হয় ওই পড়ুয়াকে।

বছর ঘুরে গেলেও ভর্তি করানো হয় না বলে অভিযোগ।টাকা ফেরত চাইলে, সেই টাকাও দেওয়া হয় না। এরপরই গতবছর জানুয়ারি মাসে অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে প্রতারিত পড়ুয়ার পরিবার। ধৃতের বিরুদ্ধে প্রতারণার মামলা রুজু করে পুলিশ। গত সপ্তাহে গল্ফগ্রীণ থানার তদন্তকারী দল অসমের গুয়াহাটিতে গিয়ে স্থানীয় পুলিশের সহায়তায় গ্রেফতার করে অভিযুক্তকে। নিট পরীক্ষায় অনুত্তীর্ণদের ভর্তি করানোর নামে মোটা টাকা ঘুষ নিত ভাস্কর চক্রবর্তী বলে জানা গেছে। ধৃতকে গ্রেফতারের পর গত শনিবার স্থানীয় আদালতে পেশ করা হলে ট্রানজিট রিমান্ডে কলকাতায় নিয়ে আসা হয়। সোমবার আলিপুর আদালতে পেশ করা হয় তাঁকে। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত, কতদিন ধরে এই চক্র প্রতারণা করছে এই সংক্রান্ত বিষয় স্পষ্ট জানতে অভিযুক্তকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্ত শুরু করেছে গল্ফগ্রীণ থানার পুলিশ।