Date : 2022-05-26

আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়ার কোনো বদল নেই। তবে দক্ষিণবঙ্গের তিন জেলায় বৃষ্টির সম্ভাবনা

শাহিনা ইয়াসমিন, রিপোর্টার: উত্তরবঙ্গের জেলাগুলিতে চলছে বৃষ্টিপাত। কিন্তু গরমে নাজেহাল কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। তাপমাত্রা খুব একটা না বাড়লেও আদ্রতাজনিত অস্বস্তি বাড়ছে ক্রমাগত। এই পরিস্থিতি কিছুটা আশার কথা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের তিন জেলায় রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। জেলাগুলি হল নদিয়া, মুর্শিদাবাদ ও বীরভূম। কিন্তু দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলার আবহাওয়ায় এই মুহূর্তে বৃষ্টিপাতের অনুকূল নয় বলেই জানাচ্ছে হাওয়া অফিস।
গত কয়েকদিন ধরেই ক্রমশ বাড়ছিল তাপমাত্রার পারদ। এই পরিস্থিতিতে অস্বস্তির হাত থেকে রক্ষা পেতে কার্যত বৃষ্টির অপেক্ষায় চাতক পাখির মতো পরিস্থিতি সাধারণ মানুষের। কিন্তু আগামী দু’দিন আবহাওয়ার বিশেষ পরিবর্তন হবে না এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলার আকাশ থাকবে পরিষ্কার। বৃষ্টিপাতের সেভাবে কোনও সম্ভাবনা নেই। নদিয়া, মুর্শিদাবাদ ও বীরভূম জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা। মোটের উপর আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়ার উল্লেখযোগ্য কোনও বদল নেই বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। একদিকে যখন তাপমাত্রা এবং আপেক্ষিক আদ্রতা অস্বস্তি বাড়াচ্ছে দক্ষিণবঙ্গে, তখন উত্তরবঙ্গেও চলছে বৃষ্টিপাত। উত্তরবঙ্গের সবজেলাগুলিতেই বৃষ্টি চলছে। শনিবারও এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।
আলিপুর আবহাওয়া দফতরের তরফে থেকে জানানো হচ্ছে শনিবার কলকাতার আকাশ থাকবে মূলত মেঘলা। আকাশ আংশিক মেঘলা থাকলেও সম্ভাবনা নেই বৃষ্টিপাতের। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা সেলসিয়াস ৩৩.১ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। আদ্রতাজনিত অস্বস্তি বাড়বে।