Date : 2022-05-26

এসএসকেএম হাসপাতালে সিবিআই আধিকারিক, খোঁজ নিলেন অনুব্রতর স্বাস্থ্যের

সঞ্জনা লাহিড়ী, সাংবাদিক : অনুব্রত মণ্ডলের এসএসকেএমে ভর্তি হওয়ার ২৪ ঘন্টা অতিক্রান্ত হতেই এসএসকেএম হাসপাতালে হাজির হলেন এক সিবিআই আধিকারিক। খোঁজ নিলেন তাঁর স্বাস্থ্যের। কথা বললেন সুপার ও চিকিৎসকদের সঙ্গে।

সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা থাকলেও শারীরিক পরিস্থিতি সংসঙ্কটজনক হয়ে যাওয়ায় নিজাম প্যালেসের সিবিআই দফতরে হাজিরা দিতে পারেন না তিনি। তড়িঘড়ি তাঁকে ভর্তি করানো হয় এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে। তৈরি করা হয় মেডিকেল বোর্ড। তাঁর হাসপাতালে ভর্তির ২৪ ঘন্টা অতিক্রান্ত হতে না হতেই বৃহস্পতিবার সকালে হাসপাতালে যান এক সিবিআই আধিকারিক।

হাসপাতালের সুপারের সঙ্গে কয়েক মিনিট কথা বলেন তিনি। এরপর অনুব্রতর জন্য তৈরি হওয়া মেডিকেল বোর্ডের কয়েকজন চিকিৎসকের সঙ্গে কথা বলেন ওই সিবিআই আধিকারিক। অনুব্রত মণ্ডলের এখনও শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। অবস্থা যথেষ্ট সঙ্কটজনক। বীরভূম জেলার তৃণমূলের সভাপতি বর্তমানে মেডিকেল বোর্ডের নজরদারিতে রয়েছেন। কোনও রকম মানসিক চাপ তাঁর স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর আকার ধারণ করতে পারে বলে সিবিআই আধিকারিককে জানিয়েছে মেডিকেল বোর্ড। অনুব্রতর মেডিকেল রিপোর্ট দিল্লির এইমসে পাঠাতে চায় গোয়েন্দারা।

তাই ইতিমধ্যেই আসানসোল কোর্টে আবেদন করা হয়েছে। কোর্টের নির্দেশ অনুযায়ী মেডিকেল বোর্ডের রিপোর্ট পাওয়া গেলে তা এইমসে পাঠানো হবে। এইমসের চিকিৎসরা সবুজ সংকেত দিলে তবেই অনুব্রতকে সিবিআই জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া শুরু করবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিল্লির আধিকারিকদের সঙ্গে বৈঠকের পরিকল্পনা কলকাতার সিবিআই আধিকারিকদের। সিবিআইয়ের লিগাল সেলের আধিকারিকরাও থাকবেন বৈঠকে। বৈঠকে আলোচনার মাধ্যমে পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হবে।