Date : 2022-05-29

কলকাতা সহ দক্ষিণবঙ্গে এখনই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামি পাঁচ দিন এইরকম তাপমাত্রা থাকবে

শাহিনা ইয়াসমিন, রিপোর্টার: কলকাতায় সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। তবে কলকাতার আকাশ আংশিক মেঘাছন্ন থাকবে। কলকাতা সহ জেলায় তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলোতে বৃষ্টির কোনও সম্ভাবনা না থাকলেও পূর্ব ও পশ্চিম মেদিনীপুর আজ ও আগামীকাল হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।
তাপমাত্রা কিন্তু বাড়বে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেও তাপমাত্রা বাড়তে থাকবে। আগামি পাঁচ দিন কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। এইরকম তাপমাত্রা চলবে। এমনটাই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। যদিও সকাল থেকেই কড়া রোদ দিনভর গরমেরই ইঙ্গিত দিচ্ছে হাওয়া অফিস। কিন্তু, রাতের দিকে আকাশ মেঘলা থাকতে পারে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার আকাশ অপেক্ষাকৃত অধিক মেঘলা থাকবে। দক্ষিণা বাতাসের উপর ভর করে রাজ্যে প্রবেশ করেছে প্রচুর জলীয় বাষ্প। তাই তাপমাত্রা খুব একটা বেশি না বাড়লেও অস্বস্তি বাড়াবে আদ্রতা।


আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.০ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলিয়াস।
যদিও উত্তরবঙ্গের পাহাড়ি জেলাগুলিতে বৃষ্টিপাত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং এই চারটি জায়গায় ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।