Date : 2022-05-26

দিনভর বুথে বুথে বিজেপির কেয়া – একাধিক অশান্তিতেই মিটল বালিগঞ্জ নির্বাচন

মোটের ওপর শান্তিপূর্ণ ভাবেই মিটল বালিগঞ্জ বিধানসভার উপ নির্বাচন। এই কেন্দ্রে লড়াই ছিল মূলত চতুর্মুখী। তার মধ্যে দুজন ছিলেন হেভিওয়েট একদিকে গেরুয়া শিবিরের প্রাক্তন সেন অধুনা তৃণমূল শিবিরে নাম লেখানো বাবুল সুপ্রিয় আর অন্যদিকে বিজেপির কেয়া ঘোষ। দিনভর চলল সমানে সমানে টক্কর।

সকাল থেকেই একাধিক জায়গায় শোনা যায় অশান্তির খবর। ভোট শুরুতেই অশান্তি।বালিগঞ্জে অশোক হল স্কুলের বুথে বিজেপি এজেন্টকে বসতে বাধা দেওয়ার অভিযোগ। পোলিং এজেন্টকে পরে বসতে দেওয়া হয়। প্রিসাইডিং অফিসারের সাথে তুমুল বচসা বিজেপির। সেক্টর অফিসারের কাছে দায়ের হল অভিযোগ।

তারপর সাউথ পয়েন্ট স্কুল। সেখানে ভোটারদের সাথে খারাপ ব্যবহারের অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। ঘাসফুল শিবিরের কাউন্সিলর অভিযোগ করেন যে অনেক ভোটার ভোট না দিয়েই ফিরে গেছেন।

সেন্ট লরেন্স স্কুলে ধরা পড়ে এক ভুয়ো মহিলা ভোটার। তাকে চিহ্নিত করার পরেই তিনি দৌড়ে পালিয়ে যান সেই ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। আরেকটি বুথে কেয়া ঘোষ দেখেন বুথের ভেতর পুলিশ উপস্থিত। সেখানেও এক প্রস্থ বচসা হয়।

সাউথ ক্যালকাটা গার্লস কলেজে ৮৯ নং বুথের ভিতর স্যানিটাইজেশন এর কাজ না জানা কর্মী নিয়োগের অভিযোগ বিজেপি প্রার্থী কেয়া ঘোষের। ইলেকশন কমিশনের ফোন করে ইতিমধ্যেই এ বিষয়ে অভিযোগ দায়ের করেছেন কেয়া ঘোষ।

সব মিলিয়ে দিনভর বিক্ষিপ্ত অশান্তির কথা সামনে এলেও মোটের ওপর শান্তি পূর্ণ ভাবেই মিটল বালিগঞ্জ উপ নির্বাচন।