Date : 2022-10-03

অর্জুন চৌরাসিয়ার ময়না তদন্ত হবে সেনা হাসপাতালে, পরিবারের নিরাপত্তা নিশ্চিত করবে রাজ্য সরকার।নির্দেশ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক:-বিজেপি কর্মী রহস্যমৃত্যুর ঘটনায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ। দুপুর ২টার সময় মামলা দায়ের করেএজলাসে আসার নির্দেশ।বেলা ২, ১০ মিনিটে হাই কোর্টে উপস্থিত মৃত অর্জুন চৌরাশিয়ার মা এবং ভাই।

পরিবারের দাবি সিবিআই তদন্ত এবং দেহ সংরক্ষণ করে রাখা হোক বিজেপি কর্মী অর্জুন চৌরাসিয়ার। মামলার নথি দেওয়া হয়েছে রাজ্য সরকারি আইনজীবিদের।

মামলাকারির আইনজীবী সুবীর সান্যাল আদালতে জানান মামলা দায়ের করা হয়েছে। ইমেল মারফত সরকারি আইনজীবী কে পাঠিয়ে দিয়েছি।
২৬বছর বয়স অর্জুন চৌরাশিয়া। নিখোঁজ থাকার পর আজই তাঁর দেহ উদ্ধার করা হয়েছে।সরকারি আইনজীবী জানান দেহ উদ্ধার করা হয়েছে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।ভিডিও গ্রাফি করা হবে।
রাজ্য সরকার ১০মিনিট আগে মামলার কপি পেয়েছেন। অর্জুন চৌরাসিয়ার ময়নাতদন্ত এখনো করা হয়নি হাইকোর্টে জানালো রাজ্য।

রাত ৯টার সময় চিৎপুর থানায় নিখোঁজ ডাইরি করেন।পরিবারের সদস্যরা, এবং অর্জুনের পরিচিতরা বারংবার ফোন নাম্বার ফোন করে রিং বেজে যায়।কিন্তু অর্জুন ফোন ধরেননি।পুলিশ কেন ফোনের লোকেশন ট্রাক করলো না।
বিচারপতি মা কেন আদালতে এসেছেন…
দেহ নিয়ে যাওয়া আগে পুলিশ মা, ভাইয়ের সাথে কথা বলে নি…

সরকার পক্ষের আইনজীবী ময়নাতদন্তের জন্য যা যা আদালত নির্দেশ দেবেন সরকার করবেন…শিয়ালদহ,আলিপুর, বারাসত আদালত অথবা অন্য যেকোন আদালতের ম্যাজিস্ট্রেট উপস্থিত তে ময়নাতদন্ত করবে।
আদালতের পর্যবেক্ষণে ময়নাতদন্তের জন্য প্রস্তুত রাজ্য সরকার।

রাজ্য পুলিশের ওপর আমাদের কোনো আস্থা নেই হাইকোর্টের নজরদারি নিরপেক্ষ তদন্ত দাবি জানাচ্ছে।অর্জুন চৌরাসিয়ার মাকে হেনস্থা করেছে পুলিশ সেখানে কোন মহিলা পুলিশ ছিল না।পূর্ব পরিকল্পিতভাবে অর্জুন চৌরাসিয়াকে খুন করা হয়েছে হাইকোর্টে অভিযোগ অর্জুন চৌরাসিয়ার পরিবারের
রাজ্য সরকারের উপরে আস্থা রাখতে পারেন আদালত।
কলকাতা থেকে কল্যাণী ৮০ কিলোমিটার সেখানে ইইমসে ময়নাতদন্ত করা হোক
আরজিকর মেডিকেল কলেজ হাসপাতাল ছাড়া কোথায় ময়নাতদন্ত করলে সঠিক এবং নিরপেক্ষ ময়না তদন্ত হবে মামলাকারীদের উদ্দেশ্যে প্রশ্ন প্রধান বিচারপতি। ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক মন্তব্য প্রধান বিচারপতির।

কলকাতা হাইকোর্ট একজন জুডিশিয়াল অফিসার নিয়োগ করুনার তার উপস্থিতিতেই হোক ময়নাতদন্ত প্রস্তাব রাজ্য সরকারের
নিরপক্ষ তদন্তকারী সংস্থা অথবা সিএফএসএল চিকিৎসক দ্বারা অর্জুন চৌরাসিয়ার ময়না তদন্তের আবেদন মামলাকারীদের। রাজ্যে কমান্ড হাসপাতাল রয়েছে সেখানে একজন জুডিশিয়াল অফিসার নিয়োগ করে ময়নাতদন্ত করা যেতে পারে প্রস্তাব কেন্দ্রের পক্ষের আইনজীবীর

অর্জুন চৌরাসিয়ার মৃত্যু নিয়ে রাজ্য সরকার কোন রাজনীতি করতে চায় না যেখানে স্বচ্ছ নিরপেক্ষ ভাবে ময়নাতদন্ত হতে পারে সেই প্রস্তাবে রাজি রাজ্য সরকার আদালতে জানালেন সরকার পক্ষের আইনজীবীরা।
ভোট-পরবর্তী হিংসা মামলায় বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দ্বিতীয় ময়নাতদন্ত হয়েছিল কমান্ড হাসপাতাল কাশীপুরে বিজেপি কর্মী অর্জুন চৌরাসিয়ার ময়নাতদন্ত করা হোক কমান্ড হাসপাতাল আদালতে আবেদন আইনজীবী প্রিয়াঙ্কা
যত দ্রুত সম্ভব ময়নাতদন্ত করতে হবে। কলকাতা পুলিশের কমিশনার দায়িত্ব নিয়ে আরজিকর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে দেহ কমান্ড হাসপাতালে নিয়ে যাবেন।

কল্যাণী এইমস ফরেনসিক এক্সপার্ট এবং আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে ফরেনসিক এক্সপার্ট এর উপস্থিতিতে এবং দক্ষিণ ২৪ পরগনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে হবে অর্জুন চৌরাসিয়ার ময়নাতদন্ত।

মঙ্গলবার মামলার পরবর্তী শুনানী।