Date : 2022-10-03

আইসোলেশন রাজনীতি বন্ধ হোক, রেড রোডে মঞ্চ থেকে বার্তা মুখ্যমন্ত্রীর।

সুচারু মিত্র সাংবাদিক : 2 বছর পর রেড রোডে ঈদের নমাজ পর্বের অনুষ্ঠান, সকাল থেকেই সে যে উঠেছিল রেড রোড চত্বর। ঈদের সকালে শহর কলকাতায় নামল বৃষ্টি, তার মাঝে চলল প্রার্থনা। নামাজ শেষ হতেই রেড রোডের মঞ্চে হাজির হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রেড রোডের মঞ্চ থেকে ঈদের শুভেচ্ছা বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আর সেই মঞ্চেই আবারও বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের ঐক্যকে দেখে অনেকে হিংসা করে অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আইসোলেশনের রাজনীতি চিরতরে বন্ধ হোক বলে বার্তা মুখ্যমন্ত্রীর।

12 মিনিটের ভাষণ পর্বে মুখ্যমন্ত্রী মন্তব্য করলেন দেশের পরিস্থিতি অত্যন্ত খারাপ। তাই আজকে ঈদের এই পবিত্র দিনে বাংলার ঐক্য যেন কোনভাবে নষ্ট না হয় বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। এদিনের অনুষ্ঠান শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম আজ ঈদের দিনে একেবারে ঘরোয়া মেজাজে, পরিবারের সদস্যদের সাথে নামাজ পড়লেন তিনি, একইরকমভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পথেই হাঁটলেন ফিরহাদ হাকিম। ঈদের দিনে বিভাজনের রাজনীতির অভিযোগ করলেন ফিরহাদ হাকিম।