Date : 2022-10-06

শুক্রবারও রাজ্যে হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ শুক্রবারও রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। তবে উত্তরের ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা তুলনামূলক ভাবে বেশি।দক্ষিণের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর আরও ৪৮ ঘণ্টা কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে বৃষ্টি হতে পারে আগামী ৩ দিন। বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় স্বস্তি ফিরেছে দক্ষিণবঙ্গে।

তবে মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ ও কাল তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। শনিবারের পর থেকে তাপমাত্রা বাড়বে দুই বঙ্গে। দক্ষিণ আন্দামান সাগরে যে ঘূর্ণাবর্ত রয়েছে, আজ তা নিম্নচাপে পরিণত হবে। রবিবারের মধ্যে এই নিম্নচাপ কিছুটা উত্তর-পশ্চিম দিকে সরে গিয়ে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে এই গভীর নিম্নচাপ আরও শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে।

নিম্নচাপের এই মুহূর্তের অবস্থান পশ্চিমবঙ্গ উপকূল থেকে প্রায় ১২০০ কিলোমিটার দূরে। ইতিমধ্যেই আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। সেখানে মৎস্যজীবী ও পর্যটকদের গতিবিধি নিয়ন্ত্রণে সতর্কতা রয়েছে।