Date : 2022-05-26

বিধানসভায় বিষ্ফোরক মন্তব্য উপাধ্যক্ষের। তীব্র কটাক্ষ রাজ্যপালের প্রতি।

সঞ্জু সুর,সাংবাদিক:- বাবুল সুপ্রিয়র শপথ গ্রহণ নিয়ে জটিলতা কাটলেও বিধানসভা-রাজভবনের টানা কাটলো না। এবার সরাসরি রাজ্যপালকে আক্রমণ করলেন বিধানসভার ডেপুটি স্পিকার আশীস বন্দ্যোপাধ্যায়।

দীর্ঘ টালবাহানার পর অবশেষে বুধ বেলায় শপথ নিলেন বাবুল সুপ্রিয়। বিধানসভার নৌশর আলি কক্ষে তাঁকে শপথবাক্য পাঠ করান উপাধ্যক্ষ আশীস বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, সরকারি চিফ হুইপ নির্মল ঘোষ,ডেপুটি চিফ হুইপ তাপস রায় সহ শাসক দলের বেশকিছু বিধায়ক। শপথবাক্য পাঠ করানোর পরেই রাজ্যপাল নিয়ে মন্তব্য করেন ডেপুটি স্পিকার। তিনি বলেন, স্পীকার থাকাকালীন এই শপথ গ্রহণ অনুষ্ঠান আমি করতে চাই নি। কিন্তু মাননীয় রাজ্যপাল যে কোনো কারণেই হোক একটা বিভাজন করার চেষ্টা করেছেন। কিন্তু আমরা এক‌ই থাকবো। আমাদের মধ্যে বিভাজন ঘটানো যাবে না। আমরা একটা পরিবার।”
প্রসঙ্গত বাবুল সুপ্রিয়-র শপথবাক্য কে পাঠ করাবেন তাই নিয়ে এই ক’দিন যথেষ্ট জলঘোলা হয়েছে। পরিষদীয় দফতর ও স্বয়ং বাবুল সুপ্রিয় চেয়েছিলেন অধ্যক্ষের কাছ থেকেই শপথবাক্য পাঠ করতে।‌ কিন্তু বাধ সাধেন রাজ্যপাল। তিনি উপাধ্যক্ষ আশীস বন্দ্যোপাধ্যায় কে শপথবাক্য পাঠ করানোর জন্য মনোনীত করেন। স্পীকার থাকাকালীন ডেপুটি স্পিকার কে মনোনিত করে রাজ্যপাল আসলে তৃণমূল পরিষদীয় দলের মধ্যে বিভাজন ঘটাতে চেয়েছেন বলেই মনে করছেন শাসকদলের একাধিক বিধায়ক। তাঁদের কথাই আজ ডেপুটি স্পিকার এর গলা দিয়ে বেরিয়ে এসেছে বলে মনে করছেন অনেক।