Date : 2022-10-01

রিয়ালের পথে এমবাপ্পে, চেলসিতে নতুন মালিক

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে আগেই রিয়াল মাদ্রিদে ফেরাতো উদ্যোগী হয়েছে মাদ্রিদের কর্তারা। এবার ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকেও রিয়াল মাদ্রিদে আনতে চাইছে রিয়াল কর্তারা। সেই মতো আগামি সপ্তাহেই এমবাপ্পের এজেন্টদের সঙ্গে বৈঠকে বসতে চলেছে রিয়াল মাদ্রিদ। পিএসজি ছেড়ে চলতি মরসুমে নতুন দলে যোগ দিতে চাইছেন এমবাপ্পে নিজেও। ফলে এমবাপ্পের আর্থিক চাহিদা মিটে গেলে রিয়ালে বেঞ্জিমার সঙ্গে জুটি বাধবেন আরেক ফরাসি তারকা।

চেলসি ফুটবল ক্লাবের নতুন মালিক হচ্ছেন টড বোহলি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সময় থেকেই চেলসির বর্তমান মালিক রোমান আব্রাহামোভিচ জানিয়েছিলেন তিনি ক্লাব বিক্রি করতে চলেছেন। সেই মতো ক্লাব বিক্রির প্রক্রিয়াও শুরু করেন আব্রাহামোভিচ। তার সঙ্গে আর্থিক বনিবনা হয়ে যাওয়ায় টড বোহলিকে ক্লাব বিক্রি করছেন রোমান আব্রাহামোভিচ। বর্তমান মালিক অবশ্য আগেই জানিয়েছিলেন চেলসি ক্লাবের সঙ্গে তার হৃদয়ের সম্পর্ক। স্রেফ অর্থের জন্য তিনি এই ক্লাবে টাকা লাগাননি। নতুন মালিক এসে চেলসিতে নতুন যুগের সুচনা হয় কিনা এখন সেটাই দেখার।

রবিবার রাতে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে খেলতে নামছে ম্যাঞ্চেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিততে গেলে এখন সব ম্যাচই পেপ গুয়ার্দিওয়ালার ছেলেদের কাছে ফাইনাল। চ্যাম্পিয়ন্স লিগ হাতছাড়া হওয়ার পর ইপিএল জিতেই মুখরক্ষা করতে চান পেপ। লিভারপুলের থেকে সামান্য ব্যবধানে এগিয়ে রয়েছে সিটি। ফলে যেকোনও ভাবেই এই ব্যবধান বজায় রাখতে মুখিয়ে ফার্নান্দিনহো, গ্যাব্রিয়েল জেসাসরা। ফেভারিট হিসেবেই ঘরের মাঠে লিগের নিচের দিকে থাকা নিউক্যাসেলে বিপক্ষে খেলতে নামছে ম্যাঞ্চেস্টার সিটি।