Date : 2022-05-27

অভাবী ক্রীড়াবিদের পাশে রাজ্য সরকার। দুই ফুটবলারকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত রাজ্য মন্ত্রীসভার।

সঞ্জু সুর, সাংবাদিক : আর্থিক দুরবস্থায় থাকা রাজ্যের দুই ফুটবলারের পাশে দাঁড়াল রাজ্য সরকার। সদ্য শেষ হওয়া সন্তোষ ট্রফিতে বাংলাকে রানার্স করা ফুটবল দলের দিলীপ ওঁরাও ও মনতোষ চাকলাদারকে মুখ্যমন্ত্রীর কোটায় চাকরি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মন্ত্রীসভা। খুশি ক্রীড়ামহল।

সদ্য শেষ হওয়া ৭৫ তম সন্তোষ ট্রফিতে বাংলার হয়ে একমাত্র ফিল্ড গোল করেছিলেন দিলীপ ওঁরাও।দিলীপ নাগেরবাজারে থাকেন। বাবা পুরসভার সাফাইকর্মি ও মা লোকের বাড়ি রান্নার কাজ করেন। আর বাংলা দলের অধিনায়ক চুঁচুড়ার মনতোষ চাকলাদারের অবস্থাও খুব খারাপ। কয়েকদিন আগের ঝড়ে তাঁর বাড়ির চাল উড়ে গিয়েছিলো। সেই খবর পাওয়ার পরেও সব ভুলে কেরালায় সন্তোষ ট্রফির ফাইনালে দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। দূর্ভাগ্য যে বাংলা কেরল এর কাছে ফাইনালে ট্রাইবেকারে হেরে যায়। বাংলা দলের এই দুই ফুটবলারের আর্থিক অবস্থার কথা জেনে মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নেন এঁদেরকে চাকরি দেওয়া হবে।

দিলীপ ওঁরাও

সেই হিসাবেই বুধবার মন্ত্রীসভার বৈঠকে নিজ কোটায় সরকারি চাকরি দেওয়ার সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী। পরে সাংবাদিক সম্মেলন করে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, “মাননীয় মুখ্যমন্ত্রী সব খবর রাখেন। বাংলার এই দুই খেলোয়াড়ের আর্থিক অবস্থার কথা খবরের কাগজে পড়ার সঙ্গে সঙ্গেই মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নেন এই দুজনকে সরকারি চাকরি দেওয়ার।”

মনতোষ চাকলাদার

মুখ্যমন্ত্রী যেভাবে অভাবী দুই ক্রীড়াবিদের পাশে দাঁড়িয়েছেন তাতে খুশি ময়দানের ক্রীড়ামহল। তাঁরা মনে করছেন আর্থিক দুরাবস্থার একটা সুরাহা হ‌ওয়ায় এই দুই ফুটবলার এখন আরো বেশি খোলা মনে খেলায় মনোনিবেশ করতে পারবে। আগামি নয় তারিখের মধ্যে দুই ফুটবলারের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে।