Date : 2022-12-09

অনলাইন নয়, অফলাইন এক্সামেই শিলমোহর সিন্ডিকেটের

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ সকাল থেকেই নজর ছিল কিভাবে পরীক্ষা হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে? কি সিদ্ধান্ত নেওয়া হবে সিন্ডিকেট বৈঠকে? অবশেষে জানা গেল অনলাইন নয়, অফলাইন এক্সামেই শিলমোহর সিন্ডিকেটের।

অফলাইন নয় অনলাইন পরীক্ষার দাবিতে সিইউ এর পড়ুয়াদের বিক্ষোভ চলছিল ।শুক্রবার সিন্ডিকেটের বৈঠকের পর চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে এমনটা বোঝাই যাচ্ছিল। পড়ুয়াদের বক্তব্য তারা অফলাইন পরীক্ষা দিতে রাজি যদি আরও ৪ মাস সময় দেওয়া হয় ক্লাস হয় তাহলেই। আর না হলে অনলাইনের দাবিতে তাদের বিক্ষোভ চলবে।

কিন্তু সিন্ডিকেটের বৈঠকের পর হতাশই হলেন পড়ুয়ারা। বিক্ষোভকারী পড়ুয়াদের অনলাইনে পরীক্ষার দাবি মানল না কলকাতা বিশ্ববিদ্যালয়। স্পষ্ট ঘোষণা করা হল সশরীরে এসেই পরীক্ষা দিতে হবে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের বৈঠকেই এই অফলাইনে পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।

পড়ুয়ারা জানাচ্ছিলেন অফলাইন এক্সাম দেওয়ার জন্য তারা তৈরি নন। আরও ৪ মাস ক্লাস হোক তারপর তারা অফলাইন পরীক্ষা দেবেন। কিন্তু সিন্ডিকেট তাদের দাবি মানল না। যদিও সিন্ডিকেটের পক্ষ থেকে বলা হয়েছে যে যত দ্রুত সম্ভব স্পেশাল ক্লাসের বন্দোবস্ত করা হবে যাতে সিলেবাস সম্পন্ন করা যায়।

সিন্ডিকেটের ঘোষণা সামনে আসতেই অবস্থান মঞ্চ থেকে সরে যান পড়ুয়ারা। তারা জানান নিজেদের অবস্থান থেকে তারা সরছেন না। এরপর মুখ্যমন্ত্রী মম