Date : 2022-10-01

কেকে-র মৃত্যুর পর নয়া সিদ্ধান্ত কলকাতা পুলিশের

সঞ্জনা লাহিড়ী, সাংবাদিক :- কেকে-র মৃত্যু থেকে শিক্ষা নিয়ে বড়সড় সিদ্ধান্ত কলকাতা পুলিশের। এবার থেকে যেকোনও ক্লোজ ডোর অনুষ্ঠানের আগে অনুষ্ঠান সংক্রান্ত যাবতীয় তথ্য লিখিত আকারে লালবাজারকে আগে থেকে জানাতে হবে।

মঙ্গলবার নজরুল মঞ্চে কৃষ্ণকুমার কুন্নাথের লাইভ শো-তে চরম বিশৃঙ্খলা তৈরি হয়েছিল। সেই ঘটনার পুনরাবৃত্তি আটকাতে এবার কড়া নির্দেশ লালবাজারের। পুলিশ সূত্রে খবর, এবার থেকে শহরের যেকোনও ক্লোজ-ডোর অডিটোরিয়ামে কোনও রকম অনুষ্ঠান বা সভা করতে হলে চূড়ান্ত ব্যবস্থাপনা রাখতে হবে আয়োজকদেরকেই। অনুষ্ঠানের আগে থেকে মজুদ রাখতে হবে মেডিকেল টিম, চিকিৎসক, অ্যাম্বুলেন্স। পর্যাপ্ত সংখ্যায় নিরাপত্তারক্ষী মোতায়েন করতে হবে উদ্যোক্তাদের। এছাড়াও অডিটোরিয়ামে মোট আসন সংখ্যা কত এবং মোট কত দর্শক হতে পারে তা আগে থেকে লিখিত জমা দিতে হবে লালবাজারে।

মোট দর্শকাসনের থেকে বেশি সংখ্যায় দর্শক যাতে কোনও ভাবেই জমায়েত না হয় তা নিশ্চিত করতে হবে আয়োজকদেরকেই। পুলিশ সূত্রে খবর, আগামীকাল নজরুল মঞ্চে একটি ইঞ্জিনিয়ারিং এবং ম্যানেজমেন্ট কলেজের উদ্যোগে সঙ্গীতানুষ্ঠান রয়েছে। সেখানে অনুষ্ঠান করবেন সঙ্গীত শিল্পী অনুপম রায়। সূত্রের খবর, এই অনুষ্ঠানের আয়োজকরা ইতিমধ্যেই আজ লালবাজারে লিখিত দিয়ে জানিয়েছেন, তাদের মোট জনসংখ্যা প্রায় ২০০০ হতে পারে। নজরুল মঞ্চে আগত দর্শক, আসন সংখ্যার থেকে যাতে কোনও ভাবেই বেশি না হয় সেদিকে নজর দেওয়ার নির্দেশ লালবাজারের।