Date : 2022-08-11

পর্যটন শিল্পকে চাঙ্গা করতে এবং পর্যটকদের কাছে নিউ ডেস্টিনেশনের উদ্দেশ্যে পর্যটন সংস্থাগুলির আলোচনা

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক: ভবিষ্যতে পর্যটন শিল্পকে চাঙ্গা করতে এবং দিক নির্দেশ করতেই এক ছাদের তলায় মিলিত হয়েছে পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত বিভিন্ন সংস্থা। ট্যুরিজম ওয়েলফেয়ার অ্যাসসিয়েশনের পক্ষ থেকে রোটারি সদনে একটি বার্ষিক আলোচনা সভার আয়োজন করা হয়। আগামীদিনে পর্যটন শিল্পকে প্রসারিত করতেই এই উদ্যোগ বলে জানান ট্যুরিজম ওয়েলফেয়ার  অ্যাসসিয়েশনের সভাপতি মানস মহাপাত্র। করোনা গ্রাফ ফের ঊর্ধ্বমুখী । সে বিষয়ে আশঙ্কায় ট্যুরিজম সংস্থাগুলি। তবে করোনা মোকাবিলায় আগাম সুরক্ষা নিয়ে রাখছে ট্যুরিজম সংস্থাগুলি বলে জানান ট্যুরিজম ওয়েলফেয়ার অ্যাসসিয়েশনের সহ সভাপতি অরিন্দম দত্ত।

তবে এবছর পুজো বুকিং ভালোই হচ্ছে বলে দাবি করছে গুজরাট ট্যুরিজম সংস্থা। টুরিজম ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনকে সারা ভারতবর্ষ ব্যাপি একটি পর্যটন সংগঠন। দেশের ও রাজ্যের পর্যটন প্রসারের সাথে সাথে এই সংগঠন সামাজিক সেবামূলক কাজে নিজেদের নিয়োজিত করেছে।

এই সংগঠন পর্যটনের সাথে যুক্ত ব্যাবসায়ীদের সংগঠন হলেও পর্যটকদের সমস্ত রকম সুযোগ সুবিধা দেওয়ার ক্ষেত্রে বিগত দিনে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে। সিকিম, দার্জিলিং এর ধসে আটকে থাকা পর্যটকদের সহায়তা করে কখনও আবার বুকিং করে প্রতারিত হওয়া পর্যটকদের পাশে থাকে। ভারতের প্রতিটি পর্যটনস্থলকে পর্যটক প্রেমীদের কাছে পৌঁছে দেওয়া আমাদের উদ্দেশ্য। আগামীদিনে এই কর্মযজ্ঞে অগ্রনী ভূমিকা গ্রহন করবে ট্যুরিজম সংস্থাগুলি।