Date : 2022-09-27

ধর্মনিরপেক্ষ এবং গণতান্ত্রিক দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে, স্বাধীনতা দিবসে বার্তা ফিরহাদের

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ দেশ জুড়ে পালিত হচ্ছে স্বাধীনতার ৭৫ বছর। সোমবার সকালে কলকাতা পুরসভায় পতাকা উত্তোলন করেন মেয়র ফিরহাদ হাকিম। উপস্থিত ছিলেন তার স্ত্রী এবং মেয়েও। এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয় এদিন।

পতাকা উত্তোলন করে একই সঙ্গে তিনি সাধারণ মানুষের উদ্দেশ্যে বললেন, ‘যে দেশ আমরা আমাদের পূর্বপুরুষের কাছ থেকে আশীর্বাদ স্বরূপ পেয়েছি তার আজ ৭৫ বছর পূর্তি। এই ঐক্যবদ্ধ, ধর্মনিরপেক্ষ এবং গণতান্ত্রিক দেশকে আগামীতে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। সারা বিশ্বের মধ্যে উন্নত দেশগুলির মধ্যে নাম থাকবে ভারতবর্ষের।’ ফিরহাদ আরও বলেন, ‘ভারতে যারা ধর্ম নিয়ে ভেদাভেদ করবে কিংবা জাত পাত নিয়ে ঐক্য ভাঙ্গার চেষ্টা করবে তাদের বিরোধিতা করা হবে। গণতন্ত্রকে ক্ষুন্ন করলে প্রতিবাদ করা হবে। এইভাবেই আগামী ২৫ বছরে দেশকে উন্নতির শিখরে নিয়ে যাওয়া হবে এবং ভারতবর্ষের স্বাধীনতার ১০০ বছর পূর্তিতে আগামী প্রজন্মকে উপহার দেওয়া হবে ভালোবাসার দেশ, উন্নয়নের দেশ, প্রগতির দেশ এক কথায় স্বপ্নের ভারতবর্ষ।’

আগামী দিনে কলকাতা শহরকে উন্নত থেকে উন্নততর পর্যায়ের নিয়ে যাবে কেএমসি এমনটাই আজ শোনা গেল মহানাগরিকের কাছ থেকে। তার কথায়, আজকের কলকাতারই স্বপ্ন ছিল কলকাতাবাসীর । বর্তমানে সব পরিষেবা কলকাতা পুরসভার তরফ থেকে পৌঁছে দেওয়া হচ্ছে মানুষের কাছে। এই ভাবেই মানুষকে পাশে রেখে কলকাতা পৌরসভা তাদের কাজ করে যাবে’।