Date : 2022-09-27

মোদিই বিশ্বকর্মা। প্রধানমন্ত্রীর জন্মদিনে বললেন রাজ্যপাল।

সঞ্জু সুর, সাংবাদিক ঃ প্রধানমন্ত্রীর জন্মজয়ন্তী কোনোভাবেই বিশ্বকর্মা জয়ন্তী থেকে আলাদা নয়। শনিবার রাজভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদীর জন্মদিনে বৃক্ষরোপন করে একথাই জানালেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল লা গণেশন।

আদতে তামিলনাড়ুর মানুষ রাজ্যের বর্তমান রাজ্যপাল লা গণেশন এর আগে কখনও এইভাবে বিশ্বকর্মা পুজোর উন্মদনা দেখেননি। তবে বিশ্বকর্মা পুজো ও দেবতা বিশ্বকর্মা নিয়ে তাঁর যে সম্যক ধারণা রয়েছে তা তাঁর কথাতেই পরিষ্কার।

রাজভবনের লনে সেকথা জানানোর সময়েই তিনি বলেন “আজ বিশ্বকর্মা পুজো। বিশ্ব মানে বিগ, বিগার, বিগেস্ট, বিশ্ব মানে সারা বিশ্ব।” বিশ্বকর্মা পুজোর পাশাপাশি এই দিনটার একটা অন্য মাহাত্ম আছে। সেই প্রসঙ্গেই মাননীয় রাজ্যপাল বলেন, “আজকের দিনটি আরও একটি কারণে বিশেষ। ইট ইজ নাথিং ডিফারেন্ট ফ্রম আ বিশ্বকর্মা জয়ন্তী। আমাদের দেশে এমন একজন আছেন যিনিও সবসময় বড় ভাবেন। তিনি বল্লভভাই প্যটেলের মূর্তি বসিয়েছেন, তিনি দিল্লিতে নেতাজির স্ট্যাচু বসিয়েছেন। আপনারা বুঝতেই পারছেন আমি কার কথা বলছি। আমি মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজীর কথা বলছি। আজ তাঁর জন্মদিন।” প্রধানমন্ত্রী কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে রাজ্যপাল লা গণেশন আরও বলেন, “আমি মনে করি তাঁর সময়েই ভারত বিশ্বসেরা হবে।”