Date : 2022-09-27

অফিসে নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেই কাজ করবে না মাউস!

ওয়েব ডেস্ক : খাতায় কলমে নির্দিষ্ট ডিউটির সময় থাকলেও বেশির ভাগ সময়ে কাজের চাপে সময় কখন পেরিয়ে যায় আমরা বুঝতে পারি না। অফিস ঢোকার সময় নির্দিষ্ট থাকলেও বেরনোর সময়ের কথা কারোর জানা থাকে না, পেরিয়ে যায় সময় আর ধীরে ধীরে বাড়তে থাকে মানসিক ক্লান্তি। শরীর বাঁধতে থাকে একাধিক জটিল রোগ। এই সমস্যা এড়াতে এক বিদেশি সংস্থা বাজারে আনতে চলছে এক নতুন ধরনের মাউস, যা অতিরিক্ত সময় কাজ করতে বাধা দেবে আপনাকে। ভাবছেন এ কি করে সম্ভব?

কর্মক্ষেত্রে কাজ ও সময়ের ভারসাম্য রাখতে কোরিয়ান সংস্থাটি এক অভিনব মাউসের ভাবনা নিয়ে এসেছে যা আপনাকে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পূর্ণ করতে উৎসাহিত করবে। কাজের নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেই কাজ করবে না মাউস। এমনি অভিনব ভাবনা নিয়ে বিশ্বের বাজারে অত্যাধুনিক মাউস আনতে চলেছে কোরিয়ান সংস্থাটি। মাউসটিতে লাগানো থাকবে অত্যাধুনিক সেন্সর যা আপনাকে অতিরিক্ত কাজ করতে বাধা দেবে, সোশ্যাল মিডিয়ায় সংস্থার দেওয়া ভিডিওটিতে এমনিই দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে।

তবে মাউসের নাম কী রাখা হতে পারে বা কত দামে বাজারে কবে থেকে পাওয়া যাবে সেই বিষয়ে সংস্থার তরফে কিছু জানানো হয় নি। বর্তমান সময়ে ব্যক্তিগত ও কর্মজীবন দুই-ই ক্ষতিগ্রস্ত হয়ে পড়ছে শারীরিক ও মানসিক ধকলের প্রভাবে। বলা যেতে পারে এই মাউস এনে কর্মজীবনকে নির্দিষ্ট সময়ের মধ্যে বেঁধে ফেলে অতিরিক্ত কাজের ধকল থেকে দূরে রাখার বার্তা দিতে চাইছে এই সংস্থার পক্ষ থেকে।